প্রতি ৩ মিনিটে ১ জনের মৃত্যু! করোনার কোপে মহারাষ্ট্র এখন মৃত্যুপুরী

প্রতি ৩ মিনিটে ১ জনের মৃত্যু! করোনার কোপে মহারাষ্ট্র এখন মৃত্যুপুরী

a4486e7b3ff2e7f847dfd9520c6c9126

মুম্বই: ২০২০ সালের করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই সবচেয়ে উদ্বেগজনক অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সংক্রমণ থেকে শুরু করে মৃত্যুর হার যেন কখনোই নিয়ন্ত্রণে আসেনি সে রাজ্যে। আর চলতি বছরের মহারাষ্ট্রের পরিস্থিতি গতবছরের থেকেও করুণ হয়ে গিয়েছে। পরিসংখ্যান বলছে, মহারাষ্ট্রের এখন এমন পরিস্থিতি যে প্রত্যেক ৩ মিনিটে ১ জনের মৃত্যু হচ্ছে ভাইরাসের হানায়! এদিকে প্রতি ১ মিনিটে ভাইরাসে আক্রান্ত হচ্ছেন কমপক্ষে ৩,০০০ জন। এক কথায় বলা যায়, ক্রমশ যেন মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে আরব সাগরের ধারের এই রাজ্য।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দৈনিক করোনা সংক্রমণের রেকর্ড গড়েছে মহারাষ্ট্র। ৬৮ হাজার ৬৩১ জন মহারাষ্ট্রবাসী নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন। এই সংক্রমণের কারণে রাজ্যের মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩৮ লক্ষ ৩৯ হাজার ৩৩৮। দৈনিক মৃত্যুর সংখ্যাতেও গত ২৪ ঘণ্টায় রেকর্ড হয়েছে মহারাষ্ট্রে। মৃত্যু হয়েছে ৫০৩ জনের। সুতরাং, হিসেব বলছে এই রাজ্যে গড়ে প্রতি ৩ মিনিটে ১ জনের করোনায় মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু মুম্বই শহরে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৪৬৮ জন, মৃত্যু হয়েছে ৫৩ জনের। সম্প্রতি নাইট কার্ফু জারি করেছিল মহারাষ্ট্র প্রশাসন। কেন্দ্রীয় সহায়তা চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লেখেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কিন্তু কোনও সদুত্তর পাননি বলে দাবি করেছেন তিনি। 

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৭৩ হাজার ৮১০ জন। যা রবিবারের থেকে প্রায় ১২ হাজার বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী বেড়েছে ১ লক্ষ ২৮ হাজার ১৩ জন। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা দাড়িয়েছে ১৯ লক্ষ ২৯ হাজার ৩২৯ জন। ইতিমধ্যেই, করোনা সংক্রমণ রুখতে আজ রাত ১০ টা থেকে আগামী সোমবার সকাল ৫ টা পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে দিল্লি সরকার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *