এবার লকডাউন যোগীরাজ্যে, নির্দেশ দিল এলাহাবাদ হাইকোর্ট

এবার লকডাউন যোগীরাজ্যে, নির্দেশ দিল এলাহাবাদ হাইকোর্ট

9853998c75372bfb38ba6d7545d071e4

লখনউ: দিল্লি ইতিমধ্যেই লকডাউন ঘোষণা করে দিয়েছে ৬ দিনের জন্য। এবার এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে উত্তরপ্রদেশের ৫ শহরে লকডাউন কার্যকরী হচ্ছে। এই শহরগুলি হল, প্রয়াগরাজ, বারাণসী, কানপুর, লখনউ এবং গোরক্ষপুর। আগামী ২৬ এপ্রিল পর্যন্ত এই লকডাউন কার্যকরী থাকবে বলে জানা গিয়েছে। যদিও জরুরী পরিষেবা চালু থাকবে বলে জানা গিয়েছে। লকডাউন কার্যকরী করা হলেও সমস্ত ধর্মকেন্দ্রিক অনুষ্ঠান বন্ধ রাখতে হবে। এছাড়াও সরকারি, বেসরকারি সব অফিস বন্ধ থাকছে।

 

এদিনই, লকডাউন কার্যকরী করা হয়েছে রাজধানী দিল্লিতে। আজ রাত থেকেই ৬ দিনের লকডাউন কার্যকরী হয়েছে। জানা গিয়েছে আজ রাত ১০ টা থেকে আগামী সোমবার সকাল ৫ টা পর্যন্ত জারি থাকবে লকডাউন। মূলত সংক্রমণের হার বৃদ্ধি ছিন্ন করতেই এই সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার। দিল্লি সরকার জানাচ্ছে, লকডাউন কার্যকরী করা হলেও সরকারি অফিস, জরুরী পরিষেবা চালু থাকবে। তবে বেসরকারি অফিসের কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি সামাজিক অনুষ্ঠান অর্থাৎ বিয়ে বা অন্য যে কোন অনুষ্ঠানে সবচেয়ে বেশি ৫০ জনকে আমন্ত্রণ জানানো যাবে বলে নির্দেশ জারি করা হয়েছে। 

 

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৭৩ হাজার ৮১০ জন। যা রবিবারের থেকে প্রায় ১২ হাজার বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী বেড়েছে ১ লক্ষ ২৮ হাজার ১৩ জন। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা দাড়িয়েছে ১৯ লক্ষ ২৯ হাজার ৩২৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *