ঠেলাগাড়িতে চাপিয়ে করোনায় মৃত মায়ের দেহ শ্মশানে নিয়ে গেলেন ছেলে

ঠেলাগাড়িতে চাপিয়ে করোনায় মৃত মায়ের দেহ শ্মশানে নিয়ে গেলেন ছেলে

b92414f8277937967b0b00949ea80cb9

 
গোরখপুর: করোনা ভাইরাসের মতোই অমানবিকতার ছবিটাও ক্রমশ সংক্রমিত হয়ে গিয়েছে৷ দেশের বিভিন্ন প্রান্ত থেকে অমানবিকতার দৃশ্য ফুটে উঠছে সোশ্যাল মিডিয়ায়৷ করোনায় মৃত এক মহিলার জুটল না শববাহী গাড়ি৷ শেষ পর্যন্ত মৃত মাকে ঠেলাগাড়িতে করে শ্মশানে নিয়ে গেলেন অসহায় ছেলে৷

উত্তরপ্রদেশের গোরখপুর জেলার গোলাবাজার এলাকার বাসিন্দা করোনা আক্রান্ত এক মহিলা বাড়িতেই আইসোলেশনে ছিলেন দু’দিন ধরে। রবিবার বাড়িতেই তাঁর মৃত্যু হলে জেলা স্বাস্থ্য আধিকারিকদের কেউ সেই বাড়িতে আসেননি৷ এমনকী প্রতিবেশীরাও মৃতের পরিবারকে একদম একঘরে করে দেন। কেউ সাহায্যের জন্য এগিয়ে তো আসেনইনি, বরং মার মৃতদেহের সৎকারের জন্য ছেলে বাড়ি-বাড়ি সাহায্য চাইতে গেলেও সবাই মুখের ওপর দরজা বন্ধ দেন৷ অনেক চেষ্টা করেও মেলেনি কোনও অ্যাম্বুল্যান্স৷ পাওয়া যায়নি শববাহী গাড়িও৷ শেষ পর্যন্ত মায়ের দেহ নিজেই ঠেলাগাড়িতে করে শ্মশানে নিয়ে যান ছেলে।

প্রসঙ্গত, দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিয়েছে৷ এখনও আড়াই লক্ষের বেশি সংক্রমিত দেশে। সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০ লক্ষ৷ করোনার প্রথম দফাতে সর্বাধিক সক্রিয় রোগীর সংখ্যা ছিল দশ লক্ষ। তবে দৈনিক সক্রিয় রোগীর এত বাড়বাড়ন্ত দেখা যায়নি। তবে দ্বিতীয় দফায় তা ক্রমশ বাড়়তে থাকায় এই পরিসংখ্যানই উদ্বেগ বাড়াচ্ছে স্বাস্থ্যকর্মীদের। তাই দ্বিতীয় দফায় পরিস্থিতি কার্যত বেনজির৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৭৬১ জনের। এই নিয়ে দেশে মোট মৃত্যু হল ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জনের। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, সবচেয়ে উদ্বেগজনক পরিস্থিতি মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৫৮ হাজর ৯২০ জন। মৃত্যু হয়েছে ৩৫১ জনের। উত্তরপ্রদেশেও নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ২১০ জন। দিল্লিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৬৯০। সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৪০ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *