অক্সিজেন ট্যাঙ্কার লিক! অসহায় অবস্থায় মৃত্যু একাধিক করোনা রোগীর

অক্সিজেন ট্যাঙ্কার লিক! অসহায় অবস্থায় মৃত্যু একাধিক করোনা রোগীর

418a34404ec70d86535d3fbfe7bde482

নাসিক: করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে গোটা দেশে অক্সিজেনের সংকট দেখা দিয়েছে। এই পরিস্থিতির মধ্যেই মহারাষ্ট্রের নাসিকে ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। অক্সিজেন ট্যাঙ্কার লিক হওয়ার কারণে অক্সিজেনের অভাবে মৃত্যু হল কমপক্ষে ২২ জন করোনা ভাইরাস সংক্রমিত রোগীর। মহারাষ্ট্রের এক হাসপাতালের বাইরে হঠাৎ অক্সিজেন ট্যাঙ্কার লিক করে। তার ফলে প্রায় ৩০ মিনিট বন্ধ ছিল অক্সিজেন সরবরাহ।

জাকির হোসেন মিউনিসিপ্যাল হাসপাতালে এই দুর্ঘটনায় আপাতত ২২ জনের মৃত্যু হলেও পরবর্তী ক্ষেত্রে মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ অক্সিজেনের ঘাটতিকে অনেক রোগীর অবস্থা আশঙ্কাজনক হয়ে গিয়েছে। ওই হাসপাতালে আপাতত ১৫০ জন রোগী রয়েছেন যাদের সর্বক্ষণ অক্সিজেন প্রয়োজন রয়েছে। তবে কী ভাবে এই লিক হল তা এখনও বোঝা যাচ্ছে না। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ প্রতিশ্রুতি দিয়েছেন যে সরকার দ্রুত এই ঘটনার তদন্ত করবে। তিনি জানিয়েছেন, ওই হাসপাতালে যে কজন রোগী ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন তারা প্রত্যেকে মারা গিয়েছেন এই ঘটনায়। মূলত এই রোগীদের অক্সিজেন সাপ্লাই করা হচ্ছিল সেই সময় ট্যাঙ্কার লিক হয়। আপাতত এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে। 

এই অক্সিজেন লিকের ঘটনায় ইতিমধ্যেই শুরু হয়ে গেছে রাজনৈতিক উত্তেজনা। ইতিমধ্যেই এনসিপি নেতা মাজেদ মেমন দাবি করেছেন যে যারা এই ঘটনার সঙ্গে যুক্ত বা যাদের কারণে এই ঘটনা ঘটেছে তাদের কঠোর শাস্তি দিতে হবে। কারণ এই ঘটনায় শুধু করোনা রোগী মারা যাননি, সামগ্রিকভাবে হাসপাতালে সব রোগীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। কি করে এত গুরুত্বপূর্ণ কাজে এতটা অবহেলা করা হল সে ব্যাপারে অবশ্যই তদন্ত প্রয়োজন বলে দাবি করেন তিনি। আপাতত জানা গিয়েছে ওই হাসপাতাল থেকে ৮০ জনের মধ্যে ৩১ জন রোগী যাদের তৎক্ষণাৎ অক্সিজেন প্রয়োজন তাদের অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *