রামনাথ কোবিন্দের জাত দেখে রাষ্ট্রপতি করা হয়েছিল: মুখ্যমন্ত্রী

জয়পুর: রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সম্পর্কে বিরূপ মন্তব্য করে বিতর্কে জড়ালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। ২০১৭ সালে গুজরাত বিধানসভা ভোটের আগে জাতপাতের সমীকরণের কারণেই রামনাথ কোবিন্দকে রাষ্ট্রপতি করা হয়েছিল বলে তাঁর অভিযোগ। বুধবার জয়পুরে এক সাংবাদিক সম্মেলনে গেহলট বলেন, গুজরাত বিধানসভা ভোটের আগে রামনাথ কোবিন্দকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন করা নিয়ে জল্পনা চলছিল। তখন আমি একটি প্রতিবেদন

bbb820dd68d238532f3beac7e20db5b5

রামনাথ কোবিন্দের জাত দেখে রাষ্ট্রপতি করা হয়েছিল: মুখ্যমন্ত্রী

জয়পুর: রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সম্পর্কে বিরূপ মন্তব্য করে বিতর্কে জড়ালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। ২০১৭ সালে গুজরাত বিধানসভা ভোটের আগে জাতপাতের সমীকরণের কারণেই রামনাথ কোবিন্দকে রাষ্ট্রপতি করা হয়েছিল বলে তাঁর অভিযোগ।

বুধবার জয়পুরে এক সাংবাদিক সম্মেলনে গেহলট বলেন, গুজরাত বিধানসভা ভোটের আগে রামনাথ কোবিন্দকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন করা নিয়ে জল্পনা চলছিল। তখন আমি একটি প্রতিবেদন পড়েছিলাম। সেখানে লেখা ছিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুজরাতে ফের বিজেপি সরকার গঠন নিয়ে সংশয়ে ছিলেন। তখন বিজেপি সভাপতি অমিত শাহ দলিত সম্প্রদায়ভুক্ত রামনাথ কোবিন্দকে রাষ্ট্রপতি পদের জন্য মনোনীত করার জন্য মোদিকে পরামর্শ দিয়েছিলেন।

গেহলট দাবি করেন, ‘এই কারণেই লালকৃষ্ণ আদবানি রাষ্ট্রপতি হওয়া থেকে ছিটকে যান। মানুষ আশা করেছিলেন আদবানিকে সম্মানটুকু দেবে বিজেপি। কিন্তু তা হয়নি। শুধু জাতপাতের অঙ্কে পিছিয়ে বাদ পড়েন আদবানি। তিনি বলেন, যদিও এটা বিজেপির অন্দরের বিষয়। আমি ওই প্রতিবেদন পড়েই বিষয়টি নিয়ে জানতে পেরেছি।’ এদিকে রাষ্ট্রপতিকে নিয়ে তাঁর মন্তব্য ঘিরে বিতর্ক উঠতেই পিছিয়ে আসেন গেহলট। তাঁর বক্তব্যের ‘ভুল’ ব্যাখ্যা করা হয়েছে বলে তড়িঘড়ি ট্যুইট করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *