ওড়িশায় মাও-হানায় মৃত ভোটকর্মীর পরিবারকে ক্ষতিপূরণ কমিশনের

আজ বিকেল: ওড়িশায় মাওবাদীদের হাতে নিহত পোলিং সুপারভাইজারের পরিবারকে দেওয়া হবে ক্ষতিপূরণ। বুধবারেই মাওবাদী হানায় প্রাণ যায় পোলিং সুপারভাইজার সংযুক্তা দীঘল। এই ঘটনার পর গোটা ওড়িশাজুড়ে ত্রাসের পরিবেশ তৈরি হয়েছে। গতকাল মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কন্ধমল জেলার ফুলবনী অঞ্চলে। এই অঞ্চল দিয়েই চার পুলিশকর্তার সঙ্গে গাড়িতে চড়ে যাচ্ছিলেন সংযুক্তা দীঘল। সেই সময়ই মাওবাদীরা তাঁর গাড়ি লক্ষ্য

6be64afc44d8341fc768d07cdb5f8347

ওড়িশায় মাও-হানায় মৃত ভোটকর্মীর পরিবারকে ক্ষতিপূরণ কমিশনের

আজ বিকেল: ওড়িশায় মাওবাদীদের হাতে নিহত পোলিং সুপারভাইজারের পরিবারকে দেওয়া হবে ক্ষতিপূরণ। বুধবারেই মাওবাদী হানায় প্রাণ যায় পোলিং সুপারভাইজার সংযুক্তা দীঘল। এই ঘটনার পর গোটা ওড়িশাজুড়ে ত্রাসের পরিবেশ তৈরি হয়েছে। গতকাল মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কন্ধমল জেলার ফুলবনী অঞ্চলে। এই অঞ্চল দিয়েই চার পুলিশকর্তার সঙ্গে গাড়িতে চড়ে যাচ্ছিলেন সংযুক্তা দীঘল। সেই সময়ই মাওবাদীরা তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালালে পোলিং সুপারভাইজারের মাথায় গুলি লাগে। তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। বৃহস্পতিবার কমিশনের নিয়ম অনুযায়ী মৃত পোলিং সুপারভাইজারের পরিবারকে ৩০ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা হয়েছে। খুব শিগগির সংযুক্তার পরিবারের কাছে ক্ষতিপূরণের টাকা পৌঁছে যাবে।

মাওবাদীরা এবারের ভোটে সবচেয়ে বড় আঘাত হেনেছে ছত্তিসগড়ে। গত ৯ এপ্রিল বস্তার লোকসভা কেন্দ্রে প্রচার করতে গিয়ে মারা যান বিজেপির বিধায়ক ভীমা মাণ্ডবী। চার দেহরক্ষীকে নিয়ে তিনি যখন প্রচার করে ফিরছেন, পথে মাওবাদীরা আইইডি বিস্ফোরণ ঘটায়। বিধায়ক একটি বুলেটপ্রুফ গাড়িতে ছিলেন। বিস্ফোরণে গাড়িটি টুকরো টুকরো হয়ে যায়। তার আগেও ছত্তিসগড়ে মাওবাদীদের হাতে চার নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়। এরপরই মাওবাদী অধ্যুষিত এলাকায় বিশেষ বিধিনিয়ম চালু করেছে কমিশন। রাতে সংশ্লিষ্ট উপদ্রুত এলাকায় চলাফেরা নিষিদ্ধ করা হয়েছে। দিনেও সেখানে সরকারি গাড়ি গেলে আগে থেকে নিরাপত্তারক্ষীদের খবর দিতে হবে বলা বাহুল্য, এবারও ছত্তিশগড়, ঝাড়খণ্ড-সহ অন্যান্য মাওবাদী প্রভাবিত রাজ্যে ভোটক্রীমরা আক্রান্ত হচ্ছেন। মাওবাদীরা ভোট বয়কটের ডাকও দিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *