মালেগাও কাণ্ডের তদন্ত প্রভাবিত করার চেষ্টা এনআইএ’র!

নয়াদিল্লি: মালেগাও বিস্ফোরণ কাণ্ডের অভিযুক্তের সঙ্গে ‘নরম’ ব্যবহার করার নির্দেশ দিয়েছিলেন এক এনআইএ অফিসার, চাঞ্চল্যকর মন্তব্য প্রাক্তন আইনজীবী রোহিনী সালিয়ানের। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এসপি সুভাষ ওয়াড়কের বিরুদ্ধে তাঁর অভিযোগ, ২০০৮ সালে ঘটে মালেগাও কাণ্ড। শুরু হয় তদন্ত। কিন্তু কেন্দ্রে এনডিএ সরকার ক্ষমতাসীন হওয়ার পরেই ওই অফিসার অভিযুক্তের সাথে ‘নরম’ ভাবে পেশ হওয়ার জন্য তাকে বলেন।

c3f9017f0cec106d4a41c7a2445f347d

মালেগাও কাণ্ডের তদন্ত প্রভাবিত করার চেষ্টা এনআইএ’র!

নয়াদিল্লি: মালেগাও বিস্ফোরণ কাণ্ডের অভিযুক্তের সঙ্গে ‘নরম’ ব্যবহার করার নির্দেশ দিয়েছিলেন এক এনআইএ অফিসার, চাঞ্চল্যকর মন্তব্য প্রাক্তন আইনজীবী রোহিনী সালিয়ানের।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এসপি সুভাষ ওয়াড়কের বিরুদ্ধে তাঁর অভিযোগ, ২০০৮ সালে ঘটে মালেগাও কাণ্ড। শুরু হয় তদন্ত। কিন্তু কেন্দ্রে এনডিএ সরকার ক্ষমতাসীন হওয়ার পরেই ওই অফিসার অভিযুক্তের সাথে ‘নরম’ ভাবে পেশ হওয়ার জন্য তাকে বলেন। মালেগাও কাণ্ডের তদন্ত ব্যাঘাত ঘটানোর চেষ্টা এবং তদন্ত দুর্বল করে দেওয়ার চেষ্টার অভিযোগে সাম্প্রতিক সময়ে একটি হলফনামা পেশ করেন রোহিনী সালিয়ান। সেখানে তিনি সংশ্লিষ্ট ওই অফিসারের নাম উল্লেখ করেন।

‘‘আমি সংশ্লিষ্ট অফিসারের নাম উল্লেখ করছি যিনি বিচারকাণ্ডে বারংবার হস্তক্ষেপের চেষ্টা চালান। তার নাম, সুহাস ওয়াড়কে, এনআইএ, মুম্বাই ব্রাঞ্চ,’’ হলফনামায় উল্লেখ করেন রোহিনী। বম্বে হাই কোর্টে পেশ করা এই হলফনামা ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে দাখিল করা হয়েছে। পাশাপাশি আবেদন করা হয়েছে যাতে শীর্ষ আদালত গুরুত্বসহকারে বিষয়টি দেখে এবং এনআইএ’র বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *