খিচুড়ি খাইয়ে ৩০ টাকায় ‘ভোট কিনল’ তৃণমূল!

আজ বিকেল: দ্বিতীয় দফায় এবার টাকা ও খিচুড়ির লোভ দেখিয়ে ভোট কেনার অভিযোগ, অভিযোগ উঠল শাসক তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থল উত্তর দিনাজপুরের ইসলামপুর ও জলপাইগুড়ির ডামডিম চা বাগান। ইসলামপুরের তৃণমূল নেতা গ্রামের বাসিন্দাদের মধ্যে টাকা বিলির খবরটি স্বীকার করে নিলেও ডামডিমে খিচুড়ি দেওয়ার খবরে প্রলোভন মানতে নারাজ তৃণমূল নেতৃত্ব। তাঁদের দাবি, ডামডিমের ৬৩ ও ৬৪ নম্বর বুথের

a9ef2fcc1a82b2e4aa3a963ebad3f2ac

খিচুড়ি খাইয়ে ৩০ টাকায় ‘ভোট কিনল’ তৃণমূল!

আজ বিকেল: দ্বিতীয় দফায় এবার টাকা ও খিচুড়ির লোভ দেখিয়ে ভোট কেনার অভিযোগ, অভিযোগ উঠল শাসক তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থল উত্তর দিনাজপুরের ইসলামপুর ও জলপাইগুড়ির ডামডিম চা বাগান। ইসলামপুরের তৃণমূল নেতা গ্রামের বাসিন্দাদের মধ্যে টাকা বিলির খবরটি স্বীকার করে নিলেও ডামডিমে খিচুড়ি দেওয়ার খবরে প্রলোভন মানতে নারাজ তৃণমূল নেতৃত্ব। তাঁদের দাবি, ডামডিমের ৬৩ ও ৬৪ নম্বর বুথের মহিলা ভোটাররা সকাল থেকেই ভোটকেন্দ্রে ছিলেন। তাই রান্নাবান্না হয়নি, সেকারণেই তাঁদের খিচুড়ি চাটনি খাওয়ানোর বন্দোবস্ত করা হয়েছে।

জানা গিয়েছে, ইসলামপুরের তৃণমূল নেতা টাকা দেওয়ার অভিযোগ স্বীকার করে নিয়েছেন। গ্রামের ভোটারদের ৩০ টাকা করে দেওয়া হয়নি, কাউকে ২০ টাকা আবার কাউকে ১০ টাকা করে দেওয়া হয়েছে। যাতে ভোট দিয়ে ফেরার সময় বাচ্চাদের জন্য কেক চকলেট কিনে নিয়ে যেতে পারেন। এদিন দেখা যায় ওই ভোটাররা বাড়ি ফেরার পথে টিফিন কিনে ফিরছেন। এই দেখে তাঁদের জিজ্ঞাসা করা হলে সবাই প্রথমে এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও গ্রামের প্রত্যেকের মাথাপিছু ৩০ টাকা নেওয়ার খবর স্বীকার করে নেন। তবে সকলে কিন্তু মুখ খুলতে রাজি হননি।

অন্যদিকে জলপাইগুড়ির ডামডিমের ৬৩ ও ৬৩ নম্বর বুথের ভোটারদের প্রলোভন দেখিয়ে ভোট কেনা হয়নি। রান্না ঘরের পরিশ্রম কমাতেই ভোটারদের খিচুড়ি খাওায়ানো হয়েছে। যদিও বিরোধীরা এসব তত্ত্বকে ফুৎকারে উড়িয়েছে। শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *