ধৈর্য এবং যন্ত্রণা সহ্যের ক্ষমতার পরীক্ষা নিচ্ছে কোভিড, ‘মন কী বাত’ মোদীর

ধৈর্য এবং যন্ত্রণা সহ্যের ক্ষমতার পরীক্ষা নিচ্ছে কোভিড, ‘মন কী বাত’ মোদীর

85ea7f3163daf441c627a63d4bdca330

নয়াদিল্লি: করোনাভাইরাস দ্বিতীয় ঢেউয়ে কার্যত নাকানিচোবানি খাচ্ছে ভারত। ভ্যাকসিন সমস্যা থেকে শুরু করে অক্সিজেনের আকাল, সব মিলিয়ে সংকটের মধ্যে রয়েছে দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অবশ্য ‘মন কী বাত’ অনুষ্ঠানে বলছেন, করোনাভাইরাস সকলের ধৈর্য এবং যন্ত্রণা সহ্য করার ক্ষমতার পরীক্ষা নিচ্ছে। সকলকে নিজের সহনশীলতা বজায় রাখতে হবে বলে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিন ‘মন কী বাত’ অনুষ্ঠানে তিনি বলেন,  করোনার প্রথম ঢেউ যখন আছড়ে পড়েছিল, সফল ভাবেই তা সামলে উঠেছিল দেশ। কিন্তু এই সময় দেশ বিধ্বস্ত। পরিস্থিতি সামাল দিতে সব ক্ষেত্রের মানুষের সঙ্গে কথা হয়েছে বলে জানান তিনি। মোদীর কথায়, কৃষক, প্রতিষেধক উৎপাদনকারী সংস্থা, অক্সিজেন উৎপাদন সংস্থার আধিকারিকদের সঙ্গে কথা হয়েছে। তিনি আরও বলেন, এই সঙ্কটের মুহূর্তে প্রযুক্তিকে কাজে লাগিয়ে যে ভাবে রোগীদের সাহায্য করছেন চিকিৎসরা, তা প্রশংসনীয়। পাশাপাশি, অনলাইনেও যেভাবে চিকিৎসকরা রোগীদের পরামর্শ দিচ্ছেন তার প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে, তাঁর পরামর্শ প্রতিষেধক নিয়ে কোনও রকম গুজবে কান দেবেন না। রাজ্যগুলিকে ইতিমধ্যেই বিনামূল্যে প্রতিষেধক পাঠিয়েছে কেন্দ্র। 

মূলত আজ ‘মন কি বাত’-এর ৭৬তম পর্বে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলেছেন, চিকিৎসক, নার্সদের মতো অ্যাম্বুল্যান্স চালকরাও এই মুহূর্তে সাহসিকতার সঙ্গে কাজ করছেন। স্বাস্থ্যকর্মী, চিকিৎসক এবং নার্সরা কোভিডের বিরুদ্ধে অসীম সাহসের সঙ্গে লড়ছেন। গত এক বছরে অতিমারির সঙ্গে নানা অভিজ্ঞতা হয়েছে তাঁদের। তবে এখন কোভিড সকলের ধৈর্য এবং যন্ত্রণা সহ্য করার ক্ষমতার পরীক্ষা নিচ্ছে বলেই দাবি করেছেন তিনি। উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দৈনিক করোনা সংক্রমণ প্রায় সাড়ে ৩ লক্ষের আশেপাশে চলে গিয়েছে দেশে। ক্রমশ বাড়ছে মৃত্যুর হারও। এমন পরিস্থিতিতেই রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসী উদ্দেশে বক্তৃতা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *