কঠিন সময়ে ভারতের পাশে সৌদি আরব, আসছে তরল অক্সিজেন!

কঠিন সময়ে ভারতের পাশে সৌদি আরব, আসছে তরল অক্সিজেন!

d350369428da8bd53a6826f80d113c84

নয়াদিল্লি: ভারতের প্রয়োজনে এবার পাশে এসে দাঁড়াল সৌদি আরব। ভয়ংকর করোনাকালে ভারতকে অক্সিজেন পাঠাচ্ছে সৌদি আরব প্রশাসন। সাম্প্রতিককালে ভারতে করোনা মোকাবিলায় অক্সিজেনের ব্যাপক ঘাটতি পূরণে সাহায্যের হাত বাড়ালো সৌদি। আদানি ও লিন্ডে গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে ভারতকে ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন দেবে মরুদেশ।

গত কয়েক সপ্তাহে ভারতে মারাত্মক রূপ ধারণ করেছে করোনা ভাইরাস। রাজধানী নয়াদিল্লি-সহ দেশের বিভিন্ন রাজ্য ও বড় শহরগুলি করোনার প্রকোপে ছারখার হচ্ছে। গত তিন-চারদিন ধরে প্রতিদিনই গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছড়াচ্ছে তিন-সাড়ে তিন লক্ষের গণ্ডি। মৃত্যুর সংখ্যাও হাজার হাজার। বর্তমানে করোনা প্রতিরোধের সবচেয়ে বড় হাতিয়ার হয়ে উঠেছে কৃত্রিম অক্সিজেন। কিন্তু গোটা দেশে কার্যত সোনার মূল্যে বিকোচ্ছে অক্সিজেন। অক্সিজেনের অভাবে হাজারও মানুষ ঢলে পড়ছেন মৃত্যুর কোলে। অক্সিজেন না পেয়ে হাহাকার শুরু হয়েছে রাজ্যে রাজ্যে। দেশে নেমে এসেছে জাতীয় বিপর্যয়।

ভারতের এই অসময়ে এবার তার পাশে দাঁড়িয়েছে সৌদি আরব। শনিবার রাতে রিয়াধে অবস্থিত ভারতীয় দূতাবাসের অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্টে ট্যুইট করা হয়েছে, “ভারতীয় দূতাবাস গর্বিতভাবে আদানি ও লিন্ডে কোম্পানির সঙ্গে হাত মিলিয়ে বহু প্রয়োজনীয় ৮০ মেট্রিকটন তরল অক্সিজেন ভারতে পাঠাতে চলেছে। সৌদি আরবের স্বাস্থ্যমন্ত্রককে তাদের সকল সহায়তা, সমর্থন ও সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।” অন্যদিকে, সিঙ্গাপুর থেকেও তরল অক্সিজেন ভর্তি ট্যাঙ্ক আকাশপথে দেশে নিয়ে আসার ব্যবস্থা করেছে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *