করোনার জন্য দায়ী কমিশন, খুনের মামলা করা উচিত! পর্যবেক্ষণ মাদ্রাজ হাইকোর্টের

সঠিক পদক্ষেপ যদি না নেওয়া হয় তাহলে ২ মে‌ ভোট গণনা বন্ধ করে দেওয়া হবে, হুঁশিয়ারি প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের

728787ec884c44010c4801dcc6e57d58

চেন্নাই: করোনাভাইরাস দ্বিতীয় ঢেউয়ের আক্রমণের রীতিমতো নাজেহাল দেশবাসী। দেশের একাধিক রাজ্যের মত পশ্চিমবঙ্গের অবস্থা সঙ্গীন। এদিকে এই রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। অন্যদিকে দেশের একাধিক রাজ্যে মারাত্মক আকারের সংক্রমণ বেড়েছে এবং একইভাবে বেড়েছে মৃত্যুর হার। এই প্রেক্ষিতে করোনার বাড়বাড়ন্তের জন্য সরাসরি নির্বাচন কমিশনকে দায়ি করল মাদ্রাসা হাইকোর্ট। তাদের বক্তব্য, কমিশনের বিরুদ্ধে খুনের মামলা করা উচিত। 

যেভাবে দেশে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পেয়েছে এবং এক একটি রাজ্যের অবস্থা খারাপ হচ্ছে সেই প্রেক্ষিতে নির্বাচন কমিশনের দিকে আঙুল তুলে মাদ্রাজ হাইকোর্ট জানিয়েছে, দেশে করোনাভাইরাস দ্বিতীয় ঢেউয়ের কারণ একমাত্র নির্বাচন কমিশন। এর জন্য কমিশনের অফিসারদের বিরুদ্ধে খুনের মামলা রুজু হওয়া উচিত! এই পরিপ্রেক্ষিতে মাদ্রাজ হাইকোর্টের স্পষ্ট বক্তব্য, সঠিক পদক্ষেপ যদি না নেওয়া হয় তাহলে ২ মে‌ ভোট গণনা বন্ধ করে দেওয়া হবে। এমন হুঁশিয়ারি দিয়েছেন মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

নির্বাচন কমিশনকে তুলোধনা করে তিনি প্রশ্ন করেন, ভোটের প্রচার যখন চলছিল তখন সবাই কি অন্য গ্রহে ছিলেন? আদালতের নির্দেশ সত্ত্বেও করোনাভাইরাস প্রটোকল নিশ্চিত করতে পারেনি কমিশন, কেন পারা গেল না সেই নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। এই প্রেক্ষিতেই ভোট গণনার দিন করোনাভাইরাস প্রটোকল নিয়ে কি ভাবনা রয়েছে নির্বাচন কমিশনের, তার উত্তর চেয়েছে মাদ্রাসা হাইকোর্ট। ৩০ এপ্রিলের মধ্যে গোটা ব্যাপার নিয়ে কি পরিকল্পনা রয়েছে তা জানাতে হবে নির্বাচন কমিশনকে। নির্দেশ দেওয়া হয়েছে এমনটাই।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *