৬৪ হাজার কোভিড-কোচ নির্মাণে সিদ্ধান্ত রেলের, তবুও বঞ্চনা বাংলায়!

৬৪ হাজার কোভিড-কোচ নির্মাণে সিদ্ধান্ত রেলের, তবুও বঞ্চনা বাংলায়!

5a052543f18d625b7bfd983fd1ce7262

 

নয়াদিল্লি: দেশ জুড়ে ভয়াবহ করোনা পরিস্থিতিকে সামনে রেখে কোভিড কেয়ার বেডের পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিল ভারতীয় রেলওয়ে। দেশের ৯টি স্টেশনে প্রায় ৪০০০ কোভিড কেয়ার কোচ স্থাপনে উদ্যোগী হয়েছে রেল কর্তৃপক্ষ। যাতে মোট ৬৪০০০ কোভিড কেয়ার বেড থাকবে।

দিল্লি-সহ উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্র সরকারের সঙ্গে তাদের প্রয়োজনীয় দাবি জানার জন্য আজ বৈঠক করল ভারতীয় রেলমন্ত্রক। ইতিমধ্যেই দেশের ৯টি স্টেশনে ২৬৭০ কোভিড কেয়ার বেড পরিষেবা শুরু করেছে রেল। উত্তরপ্রদেশের ফৈজাবাদ, ভাদোহি, বারানসী, বরেলি, ও নাজিবাবাদ স্টেশনে কোভিড কেয়ার বেড চালু করা হয়েছে। দিল্লিতে ইতিমধ্যেই দুটি স্টেশনে শুরু হয়েছে এই পরিষেবা। শক্রুবাসতি স্টেশনে ৫০টি কোভিড কেয়ার কোচ এবং আনন্দ বিহার স্টেশনে ২৫টি কোচ চালু হয়েছে। শক্রুবাসতিতে বর্তমানে ৫ জন করোনা রোগী ভর্তি রয়েছেন এবং একজন করোনামুক্ত হয়ে ছাড়া পেয়েছেন।

মধ্যপ্রদেশের ভোপাল স্টেশনে রেলমন্ত্রক থেকে ২৯২টি বেড নিয়ে ২০টি আইসোলেশন কোচের ব্যবস্থা করা হয়েছে। ৩ তিনজন রোগী ইতিমধ্যে সেখানে ভর্তি রয়েছেন। মহারাষ্ট্রের নান্দ্রুবার স্টেশনে ২৯২টি বেড নিয়ে ২৪টি কোচ স্থাপন করা হয়েছে। সেখানে বর্তমানে ভর্তি রয়েছেন ৭৩ জন করোনা আক্রান্ত রোগী। পাশাপাশি উত্তরপ্রদেশে ৮০০ বেড নিয়ে ৫০টি করে কোচ স্থাপন করা হয়েছে ফৈজাবাদ, ভাদোহি, বারানসী, বরেলি ও নাজিবাবাদ স্টেশনে। যদিও এই তালিকায় স্থান মেলেনি বাংলার৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *