এবার বাড়িতেও পরতে হবে মাস্ক, কড়া নির্দেশিকা স্বাস্থ্যমন্ত্রকের!

এবার বাড়িতেও পরতে হবে মাস্ক, কড়া নির্দেশিকা স্বাস্থ্যমন্ত্রকের!

1053b180eb9e756cf28c6b44df3ea191

নয়াদিল্লি: দেশে করোনা সংক্রমণ রুখতে এবার নয়া নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। এবার বাড়িতেও মুখে মাস্ক পরে থাকার নির্দেশ দিল স্বাস্থ্যমন্ত্রক। দেশে যে হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতে মাস্কই একমাত্র হাতিয়ার হতে পারে বলে মনে করা হচ্ছে।

গোটা দেশেই ভয়াবহতার চরম সীমা পার করেছে করোনা সংক্রমণ। কোভিড-১৯’এর দ্বিতীয় ঢেউ প্রতিদিনই গ্রাস করছে হাজার হাজার মানুষকে। গত এক সপ্তাহ ধরে রেকর্ড গড়ছে আক্রান্তের সংখ্যা। প্রতিদিন প্রায় ৩ থেকে সাড়ে ৩ লক্ষের মাত্রা ছাড়াচ্ছে আক্রান্তের সংখ্যা। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, একজন সংক্রমিত ব্যক্তি একমাসে প্রায় ৪০৬ জনকে সংক্রমিত করতে পারেন। এর থেকে বাঁচার উপায় একটাই। সেটা হল মুখে মাস্ক পরে থাকা। শুধুমাত্র বাড়ির বাইরে নয়, এবার বাড়িতে থাকার সময়েও মুখে মাস্ক পরে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

পাশাপাশি, খুব প্রয়োজন না হলে বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের তরফে। বাড়িতে থাকাকালীন পরিবারের অন্যান্য ব্যক্তিদের সামনে থাকলে মুখের মাস্ক পরা বাধ্যতামূলক করার নির্দেশ দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে বাড়িতে কোনও অতিথিদের নিমন্ত্রণ করা থেকেও বিরত থাকতে বলা হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশিকায়। বাড়িতে অচেনা ব্যক্তির প্রবেশ বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে যে সাধারণ মানুষ রাস্তাঘাটেই ঠিকমতো মাস্ক না পরে চলাফেরা করেন তারা বাড়িতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরে থাকবেন কিনা সেই বিষয়ে সন্দেহ রয়েছে বিশেষজ্ঞ মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *