বাংলায় গণতন্ত্রের ‘মুখোশ’ খুলছে বিজেপি, কীভাবে জানেন?

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনেও পঞ্চায়েত ভোটের কায়দায় বুথ দখল থেকে ছাপ্পা ভোট চলছে, এই অভিযোগ তুলে কেবল নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়াই নয়, বিষয়টিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করেও তৃণমূল বিরোধী সমর্থন আদায়ে নামল বিজেপি। কেন্দ্রীয় বাহিনী থাকা সত্ত্বেও তাদের ঠিকমতো কাজ করতে দেওয়া হচ্ছে না বলে রাজ্য বিজেপি যেমন অভিযোগ করছে, একইভাবে এই ছাপ্পা ভোটের অভিযোগ সামনে

107899f69833c6e968bc86b3826edfab

বাংলায় গণতন্ত্রের ‘মুখোশ’ খুলছে বিজেপি, কীভাবে জানেন?

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনেও পঞ্চায়েত ভোটের কায়দায় বুথ দখল থেকে ছাপ্পা ভোট চলছে, এই অভিযোগ তুলে কেবল নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়াই নয়, বিষয়টিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করেও তৃণমূল বিরোধী সমর্থন আদায়ে নামল বিজেপি।

কেন্দ্রীয় বাহিনী থাকা সত্ত্বেও তাদের ঠিকমতো কাজ করতে দেওয়া হচ্ছে না বলে রাজ্য বিজেপি যেমন অভিযোগ করছে, একইভাবে এই ছাপ্পা ভোটের অভিযোগ সামনে এনে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে চাইছে বিজেপি। আজ দলের পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত নেতা তথা বিজেপির অন্যতম কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় ট্যুইট করে অভিযোগ করেছেন, লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্যায়ে পশ্চিমবঙ্গে অবাধে ছাপ্পা ভোট হয়েছে। অভিযোগের সত্যতা প্রমাণে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছেন তিনি। একটি টেলিভিশন চ্যানেলের ভিডিও ফুটেজ ট্যুইট করেছেন কৈলাস বিজয়বর্গীয়।

ইতিমধ্যেই তাঁর পোস্ট করা ওই ভিডিও ফুটেজটি ট্যুইটারে অনেকেই রি-ট্যুইট করেছেন। সহমত পোষণও করেছেন বহু। আগামীদিনেও একইভাবে সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ ছড়িয়ে দেওয়া হবে বলে ঠিক হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, ভোটের দিন যেখানেই এ ধরনের কোনও ছবি এবং ভিডিও ফুটেজ হাতে আসবে, তখনই তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হবে। যদিও দলের একাংশের মতে, ভিডিও ফুটেজ তড়িঘড়ি ছড়িয়ে দেওয়ার আগে সত্যতা যাচাই করে নেওয়া দরকার। কারণ এর আগে তৃণমূলকে কোণঠাসা করতে গিয়ে আদতে দলের মুখে চুনকালি পড়েছে। ভিন রাজ্যের ভিডিও ফুটেজ এবং ছবি পশ্চিমবঙ্গের বলে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে বিজেপির নেতা-কর্মীরা শুধু সমালোচিতই হননি, আইনি জটিলতার মুখেও তাঁদের পড়তে হয়েছিল। তাই দলের অনেকেই চাইছেন, তাড়াহুড়ো না করে যাচাইয়ের পরেই তা সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *