ভোটের মুখে চূড়ান্ত বিপাকে রাহুল, মনোনয়ন বাতিল হওয়ার আশঙ্কা

আমেথি ও নয়াদিল্লি: রাহুল গান্ধী, নাকি রাউল ভিঞ্চি! কংগ্রেস সভাপতির নাগরিকত্ব ও শিক্ষাগত যোগ্যতা নিয়ে উঠে গেল বড় প্রশ্ন। অভিযোগ জমা পড়ায় রাহুলের মনোনয়নের স্ক্রুটিনি সোমবার পর্যন্ত স্থগিত করে দিলেন আমেথির রিটার্নিং অফিসার। কংগ্রেস সভাপতির আইনজীবীকে রিটার্নিং অফিসার বলেছেন, সোমবার সকাল সাড়ে দশটায় যাবতীয় প্রশ্নের জবাব দিতে হবে। প্রাথমিকভাবে কংগ্রেসের দিক থেকে মেলেনি কোনও সদুত্তর।

c177cfee5c6434e9eb5d58da29fa01a4

ভোটের মুখে চূড়ান্ত বিপাকে রাহুল, মনোনয়ন বাতিল হওয়ার আশঙ্কা

আমেথি ও নয়াদিল্লি: রাহুল গান্ধী, নাকি রাউল ভিঞ্চি! কংগ্রেস সভাপতির নাগরিকত্ব ও শিক্ষাগত যোগ্যতা নিয়ে উঠে গেল বড় প্রশ্ন। অভিযোগ জমা পড়ায় রাহুলের মনোনয়নের স্ক্রুটিনি সোমবার পর্যন্ত স্থগিত করে দিলেন আমেথির রিটার্নিং অফিসার।

কংগ্রেস সভাপতির আইনজীবীকে রিটার্নিং অফিসার বলেছেন, সোমবার সকাল সাড়ে দশটায় যাবতীয় প্রশ্নের জবাব দিতে হবে। প্রাথমিকভাবে কংগ্রেসের দিক থেকে মেলেনি কোনও সদুত্তর। কংগ্রেসের জেলা সভাপতি যোগেন্দ্র মিশ্রের বক্তব্য, সোমবার আইনের পথেই যাবতীয় আপত্তির মোকাবিলা করা হবে। এই অবস্থায় হাতে গরম ইস্যু পেয়ে রে রে করে মাঠে নেমে পড়েছে বিজেপি।

রাহুলের পেশ করা নথিতে অসঙ্গতির অভিযোগ এনেছেন আমেথির এক নির্দল প্রার্থী। তাঁর নাম ধ্রুব লাল। এই নির্দল প্রার্থীর আইনজীবী রবি প্রকাশের বক্তব্য, তিনটি ইস্যু রয়েছে। ব্রিটেনের একটি সংস্থায় নিজেকে ব্রিটিশ নাগরিক হিসেবে দেখিয়েছেন রাহুল গান্ধী। জনপ্রতিনিধি আইন অনুযায়ী, ভারতীয় নাগরিক ছাড়া কেউ নির্বাচনে লড়তে পারেন না। কীসের ভিত্তিতে তিনি ব্রিটিশ নাগরিক হলেন? কীভাবে আবার ভারতীয় নাগরিকত্ব পেলেন? আমরা রিটার্নিং অফিসারের কাছে অনুরোধ করেছি, বিষয়টি স্পষ্ট না হওয়া পর্যন্ত তিনি যেন রাহুলের মনোনয়নপত্র গ্রহণ না করেন। রাহুল গান্ধীর শিক্ষাগত যোগ্যতা নিয়েও অনেক প্রশ্ন রয়েছে। পেশ করা নথির সঙ্গে তাঁর শিক্ষাগত যোগ্যতা মিলছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *