কোভিডে বিশ্বে ৪ জনের মৃত্যু হলে তাতে ভারতের ১ জন! অবস্থা এতটাই করুণ

কোভিডে বিশ্বে ৪ জনের মৃত্যু হলে তাতে ভারতের ১ জন! অবস্থা এতটাই করুণ

83459c1afd359aa714758727d97923bd

নয়াদিল্লি: করোনাভাইরাস দ্বিতীয় ঢেউ সমস্ত কিছু যেন ছারখার করে দিয়েছে। মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পেয়েছে সংক্রমণ এবং মৃত্যু। হলফ করে বলা যায় বিশ্বের নিরিখে এখন করোনাভাইরাস হটস্পট হচ্ছে ভারত। সংক্রমণ তো ছিলই, এর পাশাপাশি অক্সিজেনের অভাব কেড়ে নিচ্ছে শত শত প্রাণ। এবার যে তথ্য উঠে আসছে তা আরও করুণ। বিশ্বে দিন প্রতি যদি চারজনের মৃত্যু হয় তাহলে তার মধ্যে একজন ভারতের! অতএব বোঝা যাচ্ছে করোনাভাইরাস দ্বিতীয় ঢেউ ভারতের কী অবস্থা করেছে।

পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে গোটা বিশ্বে করোনা ভাইরাসে যে ভাবে মৃত্যু বেড়ে চলেছে তার মধ্যে ২৫ শতাংশ ভারতের! গত ২৮ এপ্রিল গোটা বিশ্বে ভাইরাস আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন ১২ হাজার ৩০৩ মানুষ, সেই দিন ভারতে মারা যান ৩ হাজার ২৯৩ জন। অর্থাৎ, বিশ্বে প্রতি চারজন মৃতের মধ্যে একজন ভারতীয়। অর্থাৎ দেশে যে হারে সংক্রমণ এবং মৃত্যুর হার বেড়ে চলেছে তা বিশ্বের নিরিখেও যথেষ্ট ভয়ঙ্কর বলেই স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে। এমনকি বিশ্ব স্বাস্থ্য সংস্থাও জানিয়েছে, করোনাভাইরাস পরিস্থিতির জন্য ভারতের যে অবস্থা হয়েছে তা দুঃখজনকের থেকেও বেশি দুঃখজনক। উল্লেখ্য, মৃত্যুর নিরিখে এই মুহূর্তে বিশ্বতালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা, দ্বিতীয় স্থানে ব্রাজিল, তৃতীয় স্থানে রয়েছে মেক্সিকো। চার নম্বরে আমাদের দেশ ভারত। 

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে ৩,৮৬,৪৫২ জন করোনা আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩,৪৯৮ জনের। এই নিয়ে পর পর ৩ দিন ৩ হাজারেরও বেশি মানুষ করোনায় প্রাণ হারালেন। এদিন পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত হয়েছেন ১৭,৪০৩ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৮৯ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *