প্রজ্ঞাকে নোটিস কমিশনের, প্রার্থীপদ প্রত্যাহারের দাবি

মুম্বই: মুম্বইয়ে ২৬/১১ জঙ্গি হামলায় শহিদ হেমন্ত কারকারের সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকে (৪৮) নোটিস দিচ্ছে নির্বাচন কমিশন। ক’দিন আগেই বিজেপিতে যোগ দিয়েছেন মালেগাঁও বিস্ফোরণ মামলায় অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। নির্বাচনে লড়ছেন মধ্যপ্রদেশের ভোপাল লোকসভা কেন্দ্র থেকে। বৃহস্পতিবার রাতে ভোপালে বিজেপি কর্মীদের সভায় সাধ্বী বলেন, তাঁর অভিশাপেই জঙ্গিদের হাতে প্রাণ

75cc657a336d836e8181897fff5bcf36

প্রজ্ঞাকে নোটিস কমিশনের, প্রার্থীপদ প্রত্যাহারের দাবি

মুম্বই: মুম্বইয়ে ২৬/১১ জঙ্গি হামলায় শহিদ হেমন্ত কারকারের সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকে (৪৮) নোটিস দিচ্ছে নির্বাচন কমিশন। ক’দিন আগেই বিজেপিতে যোগ দিয়েছেন মালেগাঁও বিস্ফোরণ মামলায় অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। নির্বাচনে লড়ছেন মধ্যপ্রদেশের ভোপাল লোকসভা কেন্দ্র থেকে।

বৃহস্পতিবার রাতে ভোপালে বিজেপি কর্মীদের সভায় সাধ্বী বলেন, তাঁর অভিশাপেই জঙ্গিদের হাতে প্রাণ দিয়ে প্রায়ঃশ্চিত্ত করতে হয়েছে মহারাষ্ট্র পুলিসের সন্ত্রাস দমন শাখার (এটিএস) প্রধান হেমন্ত কারকারেকে। এই দুঁদে আইপিএস অফিসার প্রজ্ঞা সহ কট্টর হিন্দুত্ববাদী সংগঠনের কয়েকজনকে গ্রেপ্তার করেন।

প্রজ্ঞার অভিযোগ, গ্রেপ্তারের পর তাঁর উপর অত্যাচার চালিয়েছিলেন কারকারে। সেই সময়েই তিনি বলেছিলেন, এই অত্যাচার কারকারের সর্বনাশ ডেকে আনবে। তাঁর মৃত্যু হবে। স্বভাবতই এই আপত্তিকর মন্তব্য ছড়িয়ে পড়তেই অস্বস্তিতে পড়ে যায় বিজেপি। ঘরেবাইরে প্রবল চাপের মুখে মন্তব্য প্রত্যাহার করতে বাধ্য হন মালেগাঁও মামলায় বর্তমানে জামিনে থাকা প্রজ্ঞা। শুধু তাই নয়, এমন মন্তব্যের জন্য তিনি ক্ষমাও চেয়ে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *