৪ লক্ষ ছাড়াল দৈনিক সংক্রমণ, একদিনে সুস্থও প্রায় ৩ লাখ

৪ লক্ষ ছাড়াল দৈনিক সংক্রমণ, একদিনে সুস্থও প্রায় ৩ লাখ

fc8f71d647b464dea75b948416012914

নয়াদিল্লি: দৈনিক আক্রান্ত ৩ লক্ষ ছাড়ানোর ৯ দিনের মাথায় সেটি পৌঁছে গেল ৪ লক্ষে। সাম্প্রতিক সময়ে দেশে এটি নতুন রেকর্ড। লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫২৩ জনের। যদিও এরই মাঝে আশা দেখাচ্ছে দৈনিক সুস্থতাও। একদিনে দেশে সুস্থের সংখ্যা প্রায় ৩ লক্ষের কাছাকাছি। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৪ লক্ষ ১ হাজার ৯৯৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ১৬ হাজার বেশি। দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৯১ লক্ষ ৬৪ হাজার ৯৬৯ জন।  গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫২৩ জনের। আপাতত মোট মৃতের সংখ্যা ২ লক্ষ ১১ হাজার ৮৫৩ জন। সবচেয়ে স্বস্তির খবর, গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ৯৯ হাজার ৯৯৮ জন। এটিও সাম্প্রতিক সময়ে একটি রেকর্ড বটে। দেশে এখনও পর্যন্ত সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১ কোটি ৫৬ লক্ষ ৮৪ হাজার ৪০৬ জন। এই মুহূর্তে দেশের মোট অ্যাকটিভ কেস দাঁড়াল ৩২ লক্ষ ৬৮ হাজার ৭১০ জন। প্রসঙ্গত, করোনা রুখতে আজ থেকেই দেশের বিভিন্ন রাজ্যে শুরু হচ্ছে গণটিকাকরণ। ১৮ বছর বয়সিদের থেকে শুরু হচ্ছে টিকাকরণ। যদিও এখনও পর্যন্ত বহু রাজ্যে টিকার সমস্যা রয়েছে বলেই জানা গিয়েছে। 

এদিকে, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা ভাইরাস সংক্রমণ থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ৯৩২ জন মানুষ। হ্যাঁ তবে একই সময় আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৪১১। মৃত্যু হয়েছে ৯৬ জনের। দৈনিক সংক্রমণ এবং মৃত্যু আপাতত সর্বোচ্চ হলেও শত আতঙ্কের মধ্যেও এটা মানতেই হবে যে সুস্থতার সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে এবং সুস্থতার হারও। নবান্নের তরফে যে বুলেটিন প্রকাশ করা হয়েছে সেখানে উল্লেখ রয়েছে, এখনো পর্যন্ত রাজ্যে মোট ৭ লক্ষ ৩ হাজার ৩৯৮ জন ভাইরাস সংক্রমণ থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। তবে আপাতত মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ১৩ হাজার ৬২৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *