বাংলায় সমান্তরাল প্রশাসন চালানো হচ্ছে: মমতা

গয়েশপুর: রাজ্যের নির্বাচিত সরকারকে উপেক্ষা করে দিল্লি থেকে লোক পাঠিয়ে সমান্তরাল প্রশাসন চালানো হচ্ছে বলে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, দিল্লি থেকে আসা এহেন লোকজন বাংলাকে বিহারের সঙ্গে তুলনা করায় তীব্র ক্ষোভও প্রকাশ করেছেন তিনি। তাঁর অভিযোগ, নির্বাচন কমিশনকে সামনে রেখে এমন সব কথাবার্তা বলা হচ্ছে, যাতে বিজেপির সুবিধা হয়। রবিবার কল্যাণীর

6ad0ca8115ec7ef86968d7a4d5c2e6e5

বাংলায় সমান্তরাল প্রশাসন চালানো হচ্ছে: মমতা

গয়েশপুর: রাজ্যের নির্বাচিত সরকারকে উপেক্ষা করে দিল্লি থেকে লোক পাঠিয়ে সমান্তরাল প্রশাসন চালানো হচ্ছে বলে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, দিল্লি থেকে আসা এহেন লোকজন বাংলাকে বিহারের সঙ্গে তুলনা করায় তীব্র ক্ষোভও প্রকাশ করেছেন তিনি।

তাঁর অভিযোগ, নির্বাচন কমিশনকে সামনে রেখে এমন সব কথাবার্তা বলা হচ্ছে, যাতে বিজেপির সুবিধা হয়। রবিবার কল্যাণীর গয়েশপুরে দলের নির্বাচনী সভায় এই অভিযোগের সঙ্গেই বিজেপিকে তাঁর হুঁশিয়ারি, দিল্লি থেকে পাঁচ কোটি পুলিস আনলেও লাভ নেই। ভোট তো দেবে মানুষ, দিল্লির পুলিস নয়। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনকে স্মরণ করিয়ে দিয়ে গেরুয়া শিবিরকে তাঁর কটাক্ষ, সেবারও তো প্রায় কার্ফু করে ভোট করিয়েছিলে। কী লাভ হয়েছিল? এবারও তাই হবে। যতই চেষ্টা করো, বিজেপি গোল্লা পাবে, গোল্লা।

রাজ্যের ৯২ শতাংশ বুথে কেন কেন্দ্রীয় বাহিনী, তার ব্যাখ্যায় শনিবারই নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক বাংলার বর্তমান পরিস্থিতিকে ১০-১৫ বছর আগের বিহারের সঙ্গে তুলনা করেছিলেন। বিশেষ পর্যবেক্ষকের এহেন মন্তব্যের পরই তৃণমূল বিরোধিতায় সুর চড়ায় বিজেপি, কংগ্রেস আর সিপিএম। রাজনৈতিক মহলের বক্তব্য, সাংবিধানিক সংস্থার এক কর্তার এহেন বক্তব্য বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য বলেই মনে করে এদিন সুর চড়িয়েছেন মমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *