ফের বদলে গেল দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতা

মেদিনীপুর: গতবার বিতর্কের জেরে এবার নিজের শিক্ষাগত যোগ্যতা ‘শুধরে’ নিলেন দিলীপ ঘোষ। তবে এনিয়ে তিনি দু’বার দু’রকম তথ্য দেওয়ায় এবারও বিতর্ক তৈরি হয়েছে। গতবার বিধানসভা ভোটের সময় তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। বিধানসভা ভোটের সময় হলফনামায় দিলীপবাবু লিখেছিলেন, ‘ডিপ্লোমা ফ্রম ঝাড়গ্রাম পলিটেকনিক কলেজ।’ অর্থাৎ, তিনি ঝাড়গ্রাম পলিটেকনিক কলেজ থেকে পাশ করেছেন। তা নিয়ে

8d1529a6e565f1057593c668d592c26c

ফের বদলে গেল দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতা

মেদিনীপুর: গতবার বিতর্কের জেরে এবার নিজের শিক্ষাগত যোগ্যতা ‘শুধরে’ নিলেন দিলীপ ঘোষ। তবে এনিয়ে তিনি দু’বার দু’রকম তথ্য দেওয়ায় এবারও বিতর্ক তৈরি হয়েছে।

গতবার বিধানসভা ভোটের সময় তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। বিধানসভা ভোটের সময় হলফনামায় দিলীপবাবু লিখেছিলেন, ‘ডিপ্লোমা ফ্রম ঝাড়গ্রাম পলিটেকনিক কলেজ।’ অর্থাৎ, তিনি ঝাড়গ্রাম পলিটেকনিক কলেজ থেকে পাশ করেছেন। তা নিয়ে বিতর্ক গড়ায় আদালত পর্যন্ত। এবার তিনি লিখেছেন, ‘পাসড আইটিআই ফ্রম ঝাড়গ্রাম’। পাশে ১৯৮২ সাল উল্লেখ করা আছে। কোনও কলেজের নাম উল্লেখ করা হয়নি। সেই সঙ্গে ১৯৮৩ সালে অল ইন্ডিয়া ট্রেড টেস্ট আইটিআই টালিগঞ্জ থেকেও পাশ করার কথা জানিয়েছেন তিনি। যার উল্লেখ বিধানসভা ভোটের হলফনামায় ছিল না।

ওয়াকিবহাল মহলের মতে, বিতর্ক এড়াতেই এবার দিলীপবাবুর শিক্ষাগত যোগ্যতা ‘কমে গিয়েছে’। এব্যাপারে তিনি অবশ্য বলেন, গতবার তথ্য ভুল লেখা হয়েছিল। এবার ঠিক করে লেখা হয়েছে। সব নথিও দেওয়া হয়েছে। তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, এতেই প্রমাণ হয় দিলীপবাবু সত্যি বলেন না। আরএসএস বাজারে কেমন মানুষ উপহার দিচ্ছে, সবাই দেখতে পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *