বিজেপিকে সাহায্য করতে নির্বাচন কমিশন সবকিছু করেছে! আক্রমণ কিশোরের

বিজেপিকে সাহায্য করতে নির্বাচন কমিশন সবকিছু করেছে! আক্রমণ কিশোরের

5d66ee3e2a43fb4bf4fc9e16ad7e8923

নয়াদিল্লি: রাজ্যের বিধানসভা নির্বাচনের শুরু থেকেই বিজেপির বিরুদ্ধে ভোট লুট করার অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস এবং একইসঙ্গে আক্রমণ করেছে নির্বাচন কমিশনকে। তাদের মূল দাবি নির্বাচন কমিশন বিজেপিকে সাহায্য করার জন্য যা ইচ্ছা তাই করে গেছে। এবার নির্বাচনের ফলাফল মোটামুটি পরিষ্কার হতেই নির্বাচন কমিশনকে একহাত নিলেন তৃণমূল কংগ্রেসের ভোট কুশলী প্রশান্ত কিশোর। তিনি বললেন, বিজেপিকে যে তাদের জন্য নির্বাচন কমিশন সবরকম সাহায্য করেছিল।

কিশোরের কথায়, “ধর্মের ব্যবহার করতে দেওয়ার অনুমতি ছাড়া, নির্বাচনের দিনক্ষণ থেকে শুরু করে নিয়ম বহির্ভূত কাজ, সব প্রেক্ষিতে বিজেপিকে সাহায্য করেছে নির্বাচন কমিশন। তারা আদতে বিজেপি সমর্থিত দলের মত কাজ করেছে।” এই ভাষাতেই নির্বাচন কমিশনকে আক্রমণ করেন তৃণমূল কংগ্রেসের ভোট কুশলী।

প্রসঙ্গত, কিশোর জানান, তিনি এতদিন যা করছিলেন তা আর করতে চান না এবার একটু সময় চান নিজের জন্য। এখন অন্য কিছুর দিকে নজর দিতে চান তাই যে কাজ এতদিন ধরে করছিলেন তা তিনি ছেড়ে দিচ্ছেন। ‌ যদিও তিনি পরিষ্কার করে বলেননি যে তিনি আবার রাজনীতিতে ফেরত যাবেন কিনা। প্রশান্তের কথায়, বাংলার নির্বাচনের প্রেক্ষিতে তিনি যা বলেছিলেন সেটাই অক্ষরে অক্ষরে মিলে যেতে চলেছে। ফলাফল একেবারে তৃণমূল কংগ্রেসের পক্ষে। সেই ব্যাপারে কারও কোন সন্দেহ নেই। কিন্তু তিনি নিজে এতদিন যা কাজ করছিলেন তা নিজের ইচ্ছাতেই ছেড়ে দিতে চাইছেন। তাই চ্যালেঞ্জ জেতার পরেও ভোট কুশলীর কাজ ছেড়ে দিলেন প্রশান্ত কিশোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *