অবশেষে ‘বিপদমুক্ত’ রাহুল গান্ধী, জানাল কমিশন

নয়াদিল্লি: উৎকণ্ঠার অবসান। আমেথিতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মনোনয়ন বৈধ বলে জানিয়ে দিলেন রিটার্নিং অফিসার। রাহুলের নাগরিকত্ব ও শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভুল তথ্য দেওয়ার অভিযোগ তুলে মনোনয়ন বাতিলের দাবি তুলেছিলেন এক নির্দল প্রার্থী। বিষয়টি খতিয়ে দেখে নির্বাচন কমিশন। অবশেষে তারা জানিয়ে দিল রাহুলের মনোনয়ন বৈধ। Amethi returning officer declares Congress President Rahul Gandhi’s nomination valid.

b8ca8f9bc1f05080b392a2e212652bf4

অবশেষে ‘বিপদমুক্ত’ রাহুল গান্ধী, জানাল কমিশন

নয়াদিল্লি: উৎকণ্ঠার অবসান। আমেথিতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মনোনয়ন বৈধ বলে জানিয়ে দিলেন রিটার্নিং অফিসার।

রাহুলের নাগরিকত্ব ও শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভুল তথ্য দেওয়ার অভিযোগ তুলে মনোনয়ন বাতিলের দাবি তুলেছিলেন এক নির্দল প্রার্থী। বিষয়টি খতিয়ে দেখে নির্বাচন কমিশন। অবশেষে তারা জানিয়ে দিল রাহুলের মনোনয়ন বৈধ।

রাহুল গান্ধী, নাকি রাউল ভিঞ্চি! কংগ্রেস সভাপতির নাগরিকত্ব ও শিক্ষাগত যোগ্যতা নিয়ে উঠে গেল বড় প্রশ্ন। অভিযোগ জমা পড়ায় রাহুলের মনোনয়নের স্ক্রুটিনি সোমবার পর্যন্ত স্থগিত করে দেয় আমেথির রিটার্নিং অফিসার। কংগ্রেস সভাপতির আইনজীবীকে রিটার্নিং অফিসার বলেছেন, সোমবার সকাল সাড়ে দশটায় যাবতীয় প্রশ্নের জবাব দিতে হবে৷ সেই ভিত্তিতে আজ জবাব দেওয়া হয়৷

রাহুলের পেশ করা নথিতে অসঙ্গতির অভিযোগ এনেছেন আমেথির এক নির্দল প্রার্থী। তাঁর নাম ধ্রুব লাল। এই নির্দল প্রার্থীর আইনজীবী রবি প্রকাশের বক্তব্য, তিনটি ইস্যু রয়েছে। ব্রিটেনের একটি সংস্থায় নিজেকে ব্রিটিশ নাগরিক হিসেবে দেখিয়েছেন রাহুল গান্ধী। জনপ্রতিনিধি আইন অনুযায়ী, ভারতীয় নাগরিক ছাড়া কেউ নির্বাচনে লড়তে পারেন না। কীসের ভিত্তিতে তিনি ব্রিটিশ নাগরিক হলেন? কীভাবে আবার ভারতীয় নাগরিকত্ব পেলেন? আমরা রিটার্নিং অফিসারের কাছে অনুরোধ করেছি, বিষয়টি স্পষ্ট না হওয়া পর্যন্ত তিনি যেন রাহুলের মনোনয়নপত্র গ্রহণ না করেন। রাহুল গান্ধীর শিক্ষাগত যোগ্যতা নিয়েও অনেক প্রশ্ন রয়েছে। পেশ করা নথির সঙ্গে তাঁর শিক্ষাগত যোগ্যতা মিলছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *