রবীন্দ্রনাথের জন্মভূমির ঠিকানা পাল্টে দিলেন অমিত শাহ

গণপুর: রবীন্দ্রনাথ থেকে শান্তিনিকেতন, তারাপীঠ থেকে প্রণব মুখোপাধ্যায় স্থানীয় ‘সেন্টিমেন্ট’কে নির্বাচনী জনসভায় তুলে ধরতে গিয়ে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মভূমিকেই ‘পাল্টে’ দিলেন অমিত শাহ। সোমবার মহম্মদবাজারের গণপুরে জেলায় প্রথমবার জনসভা করতে এসে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেন, বীরভূমের পবিত্র ভূমি যেখানে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম হয়েছিল, সেই মাটিকে কোটি কোটি প্রণাম। বক্তব্যের মাঝেও একই ভুলের পুনরাবৃত্তি

0a56716df0aca655d7f7b0252cd3af70

রবীন্দ্রনাথের জন্মভূমির ঠিকানা পাল্টে দিলেন অমিত শাহ

গণপুর: রবীন্দ্রনাথ থেকে শান্তিনিকেতন, তারাপীঠ থেকে প্রণব মুখোপাধ্যায় স্থানীয় ‘সেন্টিমেন্ট’কে নির্বাচনী জনসভায় তুলে ধরতে গিয়ে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মভূমিকেই ‘পাল্টে’ দিলেন অমিত শাহ।

সোমবার মহম্মদবাজারের গণপুরে জেলায় প্রথমবার জনসভা করতে এসে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেন, বীরভূমের পবিত্র ভূমি যেখানে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম হয়েছিল, সেই মাটিকে কোটি কোটি প্রণাম। বক্তব্যের মাঝেও একই ভুলের পুনরাবৃত্তি করেন দেশের প্রথম সারির এই নেতা। এই মন্তব্যে অসন্তুষ্ট শিক্ষিত সমাজ। কৃষি প্রধান বাংলায় কৃষকদের জন্য কেন্দ্রীয় সরকারের প্রকল্প তুলে ধরার পাশাপাশি আদিবাসী ও কৃষকদের ঋণে সুদ মুকুবের কথাও তিনি বলেন। এর পাশাপাশি বীরভূমের ভূমিপুত্র প্রণব মুখোপাধ্যায়কে যে তাঁরাই ভারতরত্ন দিয়ে সম্মান দিয়েছেন, তাও জানাতে ভোলেননি অমিত শাহ।

তবে, এদিন আগাগোড়া মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলকে আক্রমণ করেন তিনি। সিপিএম নিয়ে একটি কথা খরচ না করলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সন্ত্রাসবাদী যোগসূত্র প্রতিষ্ঠা করার চেষ্টা করে তিনি বলেন, বিমানবাহিনীর জঙ্গি নিকেশের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ থেকে যেন জৌলুস চলে গিয়েছিল। মনে হয় তাঁর কোনও নিজের লোক মেরে দিয়েছে। মমতা দিদি, আপনার সন্ত্রাসবাদীদের সঙ্গে ইলু ইলু করার থাকলে করুন। আমরা বিজেপি এসব করি না। এছাড়াও তৃণমূল সিন্ডিকেট নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি রাজ্য সরকারকে আক্রমণ করতে গিয়ে বলেন, সাধারণ মানুষের উন্নয়নের জন্য নয়, নিজের পার্টির গুন্ডাদের জন্য এই শাসন চালাচ্ছে। তবে জেলায় পঞ্চায়েত নির্বাচন না হওয়া নিয়ে ক্ষোভ থাকলেও এবিষয়ে তিনি নীরব ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *