কেন্দ্রীয় বাহিনী বুথে ঢুকছে কেন? ওদের অধিকার দিল কে: মমতা

আরামবাগ: কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মালদহ ও বালুরঘাটে ভোটারদের কেন্দ্রীয় বাহিনী প্রভাবিত করছে বলে অভিযোগ করেন তিনি। নির্বাচনী জনসভা থেকে মমতা জানান, ইতিমধ্যেই কমিশনকে বিষয়টি জানানো হয়েছে। তিনি বলেন, ‘‘আমি খবর পেয়েছি মালদহ ইংরেজবাজারে কয়েকটি বুথে ভোটারদের কেন্দ্রীয় বাহিনী প্রভাবিত করার চেষ্টা করছে। এটা করার অধিকার ওদের

0509d5e8af1a6ea7b4a93cd35929ddb3

কেন্দ্রীয় বাহিনী বুথে ঢুকছে কেন? ওদের অধিকার দিল কে: মমতা

আরামবাগ: কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মালদহ ও বালুরঘাটে ভোটারদের কেন্দ্রীয় বাহিনী প্রভাবিত করছে বলে অভিযোগ করেন তিনি। নির্বাচনী জনসভা থেকে মমতা জানান, ইতিমধ্যেই কমিশনকে বিষয়টি জানানো হয়েছে।

তিনি বলেন, ‘‘আমি খবর পেয়েছি মালদহ ইংরেজবাজারে কয়েকটি বুথে ভোটারদের কেন্দ্রীয় বাহিনী প্রভাবিত করার চেষ্টা করছে। এটা করার অধিকার ওদের নেই। আমরা নির্বাচন কমিশনকে অভিযোগ করেছি। কেন্দ্রীয় বাহিনী কেন এরকম করছে আমাদের জানা নেই। তারা বুথের মধ্যে ঢুকে পড়ছে। পুলিশের বুথের অধিকার নেই, তাহলে তারা কী করে ঢুকছে?

তিনি বলেন, কেন্দ্রীয় বাহিনী ভোটের সময় আসতেই পারে কিন্তু তাদের রাজ্য প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে কাজ করা উচিত। কিন্তু তা না করে তারা নিজেদের ইচ্ছেমতো কাজ করছে। বিজেপির সমালোচনা করে তিনি বলেন, কেন্দ্রীয় বাহিনীকে ব্যবহার করে বিজেপি কিছুই করতে পারবে না। বিধানসভা নির্বাচনের সময়ও একই জিনিস করেছিল। কিন্তু সেখানেও তৃণমূলের জয়জয়কার হয়েছিল। এবারও তাই হবে। বিজেপিকে উচিত শিক্ষা দেবে বাংলা। অন্যদিকে কমিশন সূত্রে জানা গিয়েছে তৃতীয় দফায় হচ্ছে তার প্রায় ৯২% কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *