কেমন থাকবে চতুর্থ দফায় ভোটের নিরাপত্তা? থাকছে কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী?

কলকাতা: চতুর্থ দফার ভোটে রাজ্যে আসছে ৫৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আগামী ২৯ এপ্রিলের ভোটে ৯৮ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে বলে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়েছেন। আগামী সোমবার ওই ভোটগ্রহণ হবে। সেদিন ভোট নেওয়া হবে বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর এবং বীরভূম কেন্দ্রে। আটটি লোকসভা কেন্দ্রের ১৫,২৭৭ বুথে রয়েছেন ১ কোটি

c5a84799a266e2515400548388dccc8a

কেমন থাকবে চতুর্থ দফায় ভোটের নিরাপত্তা? থাকছে কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী?

কলকাতা: চতুর্থ দফার ভোটে রাজ্যে আসছে ৫৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আগামী ২৯ এপ্রিলের ভোটে ৯৮ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে বলে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়েছেন। আগামী সোমবার ওই ভোটগ্রহণ হবে। সেদিন ভোট নেওয়া হবে বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর এবং বীরভূম কেন্দ্রে।

আটটি লোকসভা কেন্দ্রের ১৫,২৭৭ বুথে রয়েছেন ১ কোটি ৩৪ লক্ষ ২৮ হাজার ৬৯৩ জন ভোটার। মঙ্গলবার রাজ্যের তৃতীয় দফার ভোটে পাঁচটি কেন্দ্রের জন্য ছিল ৩২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। চতুর্থ দফায় আটটি কেন্দ্রের জন্য তার থেকে ২২৮ কোম্পানি বেশি আসছে রাজ্যে।

এদিনের ভোটে ৯২.০৩ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল। যেসব বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল, সেখানে বুথের ভিতর গোলমালের অভিযোগ খুবই নগন্য। কিন্তু যে আট শতাংশ বুথে রাজ্য পুলিস ছিল, সেখান থেকে গোলমালের খবর আসে সিইও দপ্তরে। তবে বুথে না হলেও বুথের বাইরে বিভিন্ন এলাকায় গোলমালের ঘটনা ঘটে।

এদিন সকাল থেকেই অভিযোগে জেরবার হয় কমিশনের দপ্তর। সব থেকে বেশি অভিযোগ আসে মুর্শিদাবাদ জেলা থেকে। আগের দু’দফার ভোট থেকে এবার অভিযোগের বহর অনেক বেশি ছিল। সন্ধ্যা ছ’টা পর্যন্ত সেই অভিযোগের সংখ্যা ছিল ৯৮৫। অথচ দ্বিতীয় দফায় ৫২৩ এবং প্রথম দফায় ৭০৮টি অভিযোগ জমা পড়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *