হাসপাতালের মেঝে সাফ করলেন করোনা আক্রান্ত মন্ত্রী!

হাসপাতালের মেঝে সাফ করলেন করোনা আক্রান্ত মন্ত্রী!

4bad486626cd4b458dd0c9cceb7cde53

 
মিজোরাম: ক্ষমতায় আসার আগে নেতা মন্ত্রীরা জনগণের সেবা করবে বলে নানা প্রতিশ্রুতি দিয়ে থাকেন৷ যদিও ক্ষমতা পেয়ে গেলেই আর টিকিটিও খুঁজে পাওয়া যায় না। ভারতের মতো দেশে এমন উদাহরণ বহু। কিন্তু এবার উলটপুরাণের ছবি দেখা গেল মিজোরামে৷ হাসপাতালের মেঝে মুছে পরিষ্কার করতে দেখা গেল মিজোরামের বিদ্যুৎ মন্ত্রী আর লালজিরলিয়াকে।

কোভিড পজিটিভ হয়ে হাসপাতালে ভর্তি মিজোরামের এই মন্ত্রী। শুক্রবার সেই হাসপাতালেরই মেঝে পরিষ্কার করতে দেখা গেল তাঁকে। বিদ্যুৎ মন্ত্রী বলেন, ‘মেঝে পরিষ্কার করে হাসপাতালে কর্মরত নার্স কিংবা চিকিৎসকদের লজ্জায় ফেলার উদ্দেশ্য ছিল না আমার৷ বরং অন্যদের কাছে দৃষ্টান্ত তৈরি করতে চেয়েছি যে সংকটের সময় কাজের প্রয়োজনে নিজের ইমেজ ভুলে এভাবেই এগিয়ে আসতে হয়৷ ঝাড়ুদারকে ডেকেছিলাম। কিন্তু তিনি তখনও এসে পৌঁছননি। তাই কাজ ফেলে না রেখে নিজেই করে ফেললাম। আর এটা আমার কাছে নতুন কিছু নয়। বাড়িতে এই ধরনের কাজ এর আগে বহুবার করেছি। মন্ত্রী বলে যে এসমস্ত কাজ করা যাবে না, এটা ভাবার কোনও কারণ নেই৷’

যদিও শুধু তিনিই নন, মিজোরামের একাধিক নেতা-মন্ত্রী ভিআইপি সংস্কৃতিকে বিদায় জানিয়ে আর পাঁচজন সাধারণের মতোই জীবন যাপন করেন। বাড়ির মহিলাদের ঘরের কাজে সাহায্য করা থেকে গণপরিবহণ কিংবা বাইকে যাতায়াত, সবই করে থাকেন তাঁরা। পাড়ার চড়ুইভাতি কিংবা কোনও উৎসবে কোনও কোনও মন্ত্রী আবার পাকা রাঁধুনির মতো রান্নাও করে থাকেন৷ তাই তাঁদের কাছে হাসপাতালের মেঝে পরিষ্কার করাটা খুবই সামান্য বিষয়৷ কোভিড আক্রান্ত হয়ে গত ১১ মে থেকে চিকিৎসা চলছে মন্ত্রীর৷ একই হাসপাতালে চিকিৎসাধীন স্ত্রীও৷ তার আগে ৮ মে আক্রান্ত হন তাঁর ছেলেও। প্রথমে বাড়িতেই হোম আইসোলেশনে ছিলেন। তবে শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। মন্ত্রী হয়েও তাঁর এই হাসপাতাল সাফাইয়ের কাজকে কুর্নিশ জানাচ্ছে নেটদুনিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *