জেলার জয় হলেই দেশের হবে! করোনা মোকাবিলায় নয়া মন্ত্র মোদীর

জেলার জয় হলেই দেশের হবে! করোনা মোকাবিলায় নয়া মন্ত্র মোদীর

ae45b24a946448d1c4f31ef62daba071

নয়াদিল্লি: দেশের করোনা ভাইরাস সংক্রমণ এখনো পর্যন্ত নিয়ন্ত্রণে আসেনি। বরং বলা ভালো নিয়ন্ত্রণে আসা থেকে এখনো অনেক দূরে রয়েছে। আশঙ্কা আরো বাড়াচ্ছে দেশের একাধিক রাজ্যের বিভিন্ন জেলার সংক্রমণের হার। এবার সেই জেলার সংক্রমণের দিকে নজর দিতে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ দেশের ৯ টি রাজ্যের ৪৬ টি জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি তাদের সকলকে জেলার সংক্রমণ নিয়ে সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথায়, জেলার সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে পারলে দেশের সংক্রমণ সার্বিকভাবে কমবে। অতএব জেলার জয় হলেই দেশের জয় হবে। তাই যে সমস্ত জেলায় সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে সেই সমস্ত জেলা নিয়ে আলাদা ভাবে সতর্ক হতে হবে। তবে সংক্রমণ কমতে শুরু করলেই হাল ছেড়ে দিলে হবে না। সংক্রমণ যাতে কোনভাবে বৃদ্ধি না হয় সেই দিকে নজর দিতে হবে। যে সমস্ত জেলায় সংক্রমণের মাত্রা বৃদ্ধি পেয়েছে বা পাচ্ছে সেই সমস্ত জেলায় করোনাভাইরাস চিকিৎসার ক্ষেত্রে জোর দিতে হবে। অন্যদিকে সংক্রমণের হার কম থাকা জেলাগুলিতে বিশেষ নজরদারি চালাতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। এর পাশাপাশি অক্সিজেন এবং ওষুধের কালোবাজারির বিরুদ্ধে পদক্ষেপ নিতে হবে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনাভাইরাস পরিস্থিতির খোঁজ নিয়েছিলেন। এমনকি ব্যক্তিগতভাবে একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীদের ফোন করেও খোঁজ খবর নিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৬৩ হাজার ৫৩৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫২ লক্ষ ২৮ হাজার ৯৯৬ জন। পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ২ লক্ষ ৭৮ হাজার ৭১৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৩২৯ জনের। একদিনে সুস্থ হলেন ৪ লক্ষ ২২ হাজার মানুষ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *