আগামী মাসের মধ্যেই প্রায় ৫ কোটি ভ্যাকসিন পাচ্ছে রাজ্যগুলি! ঘোষণা কেন্দ্রের

আগামী মাসের মধ্যেই প্রায় ৫ কোটি ভ্যাকসিন পাচ্ছে রাজ্যগুলি! ঘোষণা কেন্দ্রের

d9daa1b502bb7c3a5a09b0b885312a1a

নয়াদিল্লি: করোনাভাইরাস দ্বিতীয় ঢেউয়ে কার্যত করুন অবস্থা গোটা দেশের। এর মধ্যে রয়েছে ভ্যাকসিন এবং অক্সিজেন সমস্যা। সব মিলিয়ে কেন্দ্রীয় সরকারের দিকে অভিযোগের আঙ্গুল তুলেছে বিরোধী দলগুলি। এই আবহে বড়োসড়ো ঘোষণা করলো কেন্দ্রীয় সরকার। জানানো হলো আগামী মাসের মধ্যেই রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে প্রায় ৫ কোটি ভ্যাকসিন দেবে তারা। স্বাভাবিকভাবেই এই ঘোষণায় স্বস্তির আবহ তৈরি হয়েছে দেশে।

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ১৫ জুনের মধ্যে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল গুলিকে মোট ৫ কোটি ৮৬ লক্ষ ২৯ হাজার ভ্যাকসিন দেওয়া হবে। যদিও এই সময়ের মধ্যে টিকাকরণের রূপরেখা কি হতে পারে, সেটা তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে তাদের তরফে। এর পাশাপাশি আরও জানানো হয়েছে, জুন মাসের শেষ পর্যন্ত টিকা প্রস্তুতকারক সংস্থার কাছ থেকে সরাসরি ভ্যাকসিন কিনতে পারবে রাজ্যগুলি। আরও প্রায় ৫ কোটি ভ্যাকসিন কেনা যাবে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত, আজই পশ্চিমবঙ্গে চলে এসেছে ২ লক্ষ ১২ হাজার ৪৬০ টি কোভিশিল্ড ভ্যাকসিন। সরাসরি ফোনের সেরাম ইনস্টিটিউট থেকে এই টিকা কিনেছে রাজ্য সরকার। মনে করা হচ্ছে এই টিকা আসার ফলে রাজ্যে টিকাকরণের গতি আগামী কয়েকদিনের মধ্যেই বাড়বে। 

বর্তমানে পশ্চিমবঙ্গের করোনাভাইরাস পরিস্থিতি সংকটজনক। বিগত কয়েক দিনে সংক্রমনের সংখ্যা কিঞ্চিৎ কমলেও মৃত্যুর হার উদ্বেগজনক। যদিও সুস্থতার সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আশার আলো দেখছে রাজ্যবাসী। সব মিলিয়ে নতুন করে ভ্যাকসিন আসার খবর স্বাভাবিকভাবে আরো স্বস্তি বাড়িয়েছে। বিগত কয়েক সপ্তাহ ধরে এ রাজ্যের বিভিন্ন জেলায় ভ্যাকসিন না পাওয়ার জন্য বিক্ষোভ প্রদর্শন করেছেন সাধারণ মানুষ। অনেকে প্রথম ডোজ ভ্যাকসিন নেওয়ার পরেও দ্বিতীয় ডোজ পাননি। সেই ইস্যুতেও বিক্ষোভ প্রদর্শিত হয়। তবে এখন সেই সমস্যা মিটবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *