মোদির খোলানো অ্যাকাউন্টে টাকা পাঠাবে কংগ্রেস: রাহুল

জালোর ও কোটা: ‘অবিচারে’র বদলা ‘ন্যায়’! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘অবিচারে’র মোকাবিলায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বাজি ‘ন্যায়’ প্রকল্প। বৃহস্পতিবার রাজস্থানে প্রচারে গিয়ে রাহুল বলেন, মোদি সরকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলেছে। সেই অ্যাকাউন্টে টাকা জমা দেবে কংগ্রেস সরকার। গত পাঁচ বছরে প্রধানমন্ত্রী দেশবাসীর সঙ্গে ‘অবিচার’ করেছেন। আর সেই কারণেই ‘আচ্ছে দিন আয়েঙ্গে’র স্লোগান এখন বদলে হয়েছে ‘চৌকিদার

b8ca8f9bc1f05080b392a2e212652bf4

মোদির খোলানো অ্যাকাউন্টে টাকা পাঠাবে কংগ্রেস: রাহুল

জালোর ও কোটা: ‘অবিচারে’র বদলা ‘ন্যায়’! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘অবিচারে’র মোকাবিলায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বাজি ‘ন্যায়’ প্রকল্প। বৃহস্পতিবার রাজস্থানে প্রচারে গিয়ে রাহুল বলেন, মোদি সরকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলেছে। সেই অ্যাকাউন্টে টাকা জমা দেবে কংগ্রেস সরকার। গত পাঁচ বছরে প্রধানমন্ত্রী দেশবাসীর সঙ্গে ‘অবিচার’ করেছেন। আর সেই কারণেই ‘আচ্ছে দিন আয়েঙ্গে’র স্লোগান এখন বদলে হয়েছে ‘চৌকিদার চোর হ্যায়’।

এদিন রাজস্থানের মারোয়াড়ের জালোরে কংগ্রেসের নির্বাচনী সভায় যোগ দেন রাহুল। সেখানে মোদিকে আক্রমণ করতে গিয়ে কেন্দ্রের সার্বিক ব্যর্থতাকেই বেশি শান দিয়েছেন তিনি। আর তা করতে গিয়ে মোদি সরকারের নোট বাতিল, জিএসটি’র মতো পদক্ষেপকে ‘সর্বনাশা’ বলে অভিযোগ করেছেন রাহুল। সেইসঙ্গে দলের ইস্তাহার তুলে ধরে জানিয়ে দিয়েছেন, কংগ্রেস ক্ষমতায় এলে অগ্রাধিকারের ভিত্তিতে কী কী কাজ করবেন।

সেই কাজের তালিকায় রাহুল একেবারে শীর্ষে রেখেছেন দারিদ্র দূরীকরণ ও কর্মসংস্থান সৃষ্টি। কৃষিক্ষেত্র, ক্ষুদ্র-মাঝারি ও কুটির শিল্পের দৈন্যতা কাটানো। সেক্ষেত্রে তিনি হাতিয়ার করেছেন ‘ন্যায়’ প্রকল্প, কৃষকদের জন্য পৃথক বাজেট, বছরে ২২ লক্ষেরও বেশি সরকারি কর্মসংস্থান সৃষ্টি, সহজ শর্তে ঋণ প্রদানে সাম্য নীতি প্রণয়নের মতো কংগ্রেসের প্রস্তাবিত পরিকল্পনাকে। রাহুল বলেছেন, গত পাঁচ বছরে প্রধানমন্ত্রী মোদি দেশবাসীর সঙ্গে শুধু অবিচারই করেছেন। কাজের কাজ কিছুই করেননি। উল্টে জিএসটি, নোটবন্দি করে কৃষি, ব্যবসা, ক্ষুদ্র ও মাঝারি শিল্পে সর্বনাশ ডেকে এনেছেন। দুর্দশা বেড়েছে কৃষকের। কর্মহীন হয়েছেন লক্ষ লক্ষ শ্রমিক। শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কাছে সরকারি চাকরিও অধরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *