প্রচার ফেলে ভারতীকে বসতেই হবে জেরায়, জবাব শীর্ষ আদালতের

নয়াদিল্লি: প্রার্থী হওয়ায় নির্বাচনী প্রচারের দোহাই দিলেও জেরা আটকাতে পারবেন না রাজ্যের প্রাক্তন পুলিশ অফিসার ভারতী ঘোষ। তদন্তের প্রয়োজনে রাজ্য তার ইচ্ছামতোই তাঁকে সমন পাঠাতে পারবে বলেই জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। যদিও আপাতত তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে সুপ্রিম কোর্টের যে নির্দেশ আগেই রয়েছে, তা বজায় থাকবে। আগামী ৩ মে শুক্রবার পরবর্তী শুনানি। ভারতী

71bd55db7dcd0548ecf7b86b55eb18e0

প্রচার ফেলে ভারতীকে বসতেই হবে জেরায়, জবাব শীর্ষ আদালতের

নয়াদিল্লি: প্রার্থী হওয়ায় নির্বাচনী প্রচারের দোহাই দিলেও জেরা আটকাতে পারবেন না রাজ্যের প্রাক্তন পুলিশ অফিসার ভারতী ঘোষ। তদন্তের প্রয়োজনে রাজ্য তার ইচ্ছামতোই তাঁকে সমন পাঠাতে পারবে বলেই জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। যদিও আপাতত তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে সুপ্রিম কোর্টের যে নির্দেশ আগেই রয়েছে, তা বজায় থাকবে। আগামী ৩ মে শুক্রবার পরবর্তী শুনানি।

ভারতী ঘোষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে পশ্চিমবঙ্গ সরকার। কিন্তু যাবতীয় অভিযোগ রাজনৈতিক প্রতিহিংসা বলেই আইনজীবী মারফৎ সুপ্রিম কোর্টে পাল্টা দাবি করেছেন ভারতীদেবী। তিনি যেহেতু এবার ভোটে দাঁড়িয়েছেন, তাও রাজ্যের শাসকদলের বিরুদ্ধে, তাই তাঁর প্রচার কর্মসূচি আটকাতেই রাজ্য সরকার বার বার সমন করতে চাইছে বলে আদালতে অভিযোগ করেন ভারতী ঘোষের আইনজীবী এন কে কওল।

সবং বিধানসভার উপনির্বাচনে রিগিং আটকানো, মাওবাদী নেতা কিষেণজিকে ফেক এনকাউন্টারে মারা হয়েছে দাবি করার পাশাপাশি নোটবন্দির সময় রাজ্য সরকারের জ্ঞাতার্থে দুর্নীতির প্রতিবাদ করাতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তাঁর মতো রাষ্ট্রসংঘের সম্মান পাওয়া একজন পুলিস অফিসারের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে বলেও অভিযোগ জোড়েন ভারতীদেবীর আইনজীবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *