করোনাকালেই সাফল্য! এশিয়ার দ্বিতীয় ধনীতম ব্যক্তি গৌতম আদানি

করোনাকালেই সাফল্য! এশিয়ার দ্বিতীয় ধনীতম ব্যক্তি গৌতম আদানি

1a536b3ccaeae4d6c7fb01181a67c9b2

নয়াদিল্লি: এশিয়ার ধনীতম ব্যক্তিদের মধ্যে প্রথম দুইয়ে দুজন ভারতীয়। শীর্ষস্থানে রয়েছেন মুকেশ আম্বানি। এদিকে তার ঠিক পেছনে চলে এলেন আদানি গ্রুপের কর্ণধার গৌতম আদানি। চিনা ধনকুবের জং শানশানকে টপকে এশিয়ার দ্বিতীয় ধনীতম ব্যক্তি হলেন গৌতম আদানি। রিলায়েন্স কর্ণধারের পেছনে থাকলেও তাঁর থেকে তাঁর সম্পত্তির পরিমাণে খুব একটা ব্যবধান নেই।

ব্লুমবার্গ বিলোনিয়ার ইন্ডেক্স বলছে, গোটা বিশ্বের নিরিখে এই মুহূর্তে ১৩ ও ১৪ নম্বর স্থানে রয়েছেন যথাক্রমে আম্বানি ও আদানি। মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ৭৬.৩ বিলিয়ন ডলার, এদিকে, গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ ৬৭.৬ বিলিয়ন ডলার। অর্থাৎ তাঁদের দুজনের সম্পত্তির মধ্যে মাত্র ৮.৭ বিলিয়ন ডলারের পার্থক্য। বিশেষজ্ঞদের দাবি, এই ভাবে চলতে থাকলে কিছু সময়ের মধ্যেই আম্বানিকে টপকে যেতে পারেন আদানি, কারণ হাওয়া এখন তাঁর দিকেই। 

এই মুহূর্তে গৌতম আদানির ছয় সংস্থা আদানি এন্টারপ্রাইসেস, আদানি গ্রিন, আদানি টোটাল গ্যাস, আদানি পাওয়ার, আদানি গ্যাস, আদানি ট্রান্সমিশনের মিলিত বাজার মূলধন ৮ ট্রিলিয়ন ডলার। তথ্য বলছে, শুধুমাত্র ২০২১ সালেই গৌতম আদানির সম্পদ বৃদ্ধি পেয়েছে ৩৩.৮ বিলিয়ন ডলার। আর ঠিক এই একই সময় মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ বৃদ্ধি পাওয়া তো দূর, ৩৯৮ মিলিয়ন ডলার হ্রাস পেয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *