দেশে কমছে সক্রিয় রোগীর সংখ্যা, একদিনে সুস্থ সাড়ে ৩ লক্ষের বেশি

দেশে কমছে সক্রিয় রোগীর সংখ্যা, একদিনে সুস্থ সাড়ে ৩ লক্ষের বেশি

3477ece5d01cf22a8e5125352dacd4ef

নয়াদিল্লি: বিগত কয়েকদিনের যে চিত্র ধরা পড়ছিল ভারতের করোনা ভাইরাস সংক্রমণে তার থেকে কিছুটা হলেও কম হল এদিন। সেই প্রেক্ষিতে কিছুটা হলেও স্বস্তি পাচ্ছে দেশবাসী। শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৫৭ হাজার ২৯৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ৬২ লক্ষ ৮৯ হাজার ২৯০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪,১৯৪ জনের। স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২৯ লক্ষ ২৩ হাজার ৪০০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৫৭ হাজার ৬৩০ জন। এখনও পর্যন্ত দেশে ২ কোটি ৩০ লক্ষ ৭০ হাজার ৩৬৫ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। করোনা ভাইরাসের কারণে এখনও পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ২ লক্ষ ৯৫ হাজার ৫২৫ জনের। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯, ৮৪৭  জন। একদিনে রাজ্যে করোনার বলি ১৫৯ জন। মৃতদের মধ্যে ৪৭ জনই উত্তর ২৪ পরগনার। কলকাতায় একদিনে মৃত্যু হয়েছে ৩৩ জনের। গতকালের তুলনায় কিঞ্চিত কম মৃত্যু হয়েছে পশ্চিমবঙ্গে। তবে সুস্থতার হার ৮৮.১১ শতাংশ। একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন, ১৯, ০১৭ জন। রাজ্যে সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা, এখানে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৪,২৪০ জন। তার পরেই রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে ৩,৫৬০ জন আক্রান্ত হয়েছেন করোনাতে।

ইতিমধ্যেই, বিশ্ব স্বাস্থ্য সংস্থা চূড়ান্ত সতর্ক বার্তা দিয়েছে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে। আবারো একবার দাবি করা হয়েছে যে ভয়ঙ্কর রূপ নেবে করোনা ভাইরাস সংক্রমণ। জানানো হয়েছে, সংক্রমণের প্রথম বছরের তুলনায় দ্বিতীয় বছর অবস্থা আরো শোচনীয় হতে চলেছে। ইতিমধ্যেই দ্বিতীয় ঢেউয়ের পাঁচ মাস অতিক্রান্ত, পরবর্তী ক্ষেত্রে পরিস্থিতি আরও ভয়ঙ্কর হবার সম্ভাবনা প্রবল। অবশ্যই বিশেষ নজর রয়েছে ভারতের ওপর বলে জানানো হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে। কারণ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় এই মুহূর্তে সব থেকে অবস্থা খারাপ ভারতের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *