‘প্রিয়াঙ্কা গান্ধী আয়ি হ্যায়, নয়ি রোশনি লায়ি হ্যায়।’

লখনউ: ‘প্রিয়াঙ্কা গান্ধী আয়ি হ্যায়, নয়ি রোশনি লায়ি হ্যায়।’ উত্তরপ্রদেশের প্রদেশ কংগ্রেস কার্যালয়, নেহরু ভবনে এই মন্তব্য শোনা গেল প্রবীণ কংগ্রেস কর্মী ওমপ্রকাশ রাইয়ের মুখে। ৪০ বছর ধরে এই নেহরু ভবনের সঙ্গে তিনি যুক্ত। কংগ্রেসের হালচাল কী জানতে চাইলে রীতিমতো উৎসাহের সঙ্গে বলতে থাকেন ষাটোর্ধ্ব ওই কংগ্রেস কর্মী, ‘গত ফেব্রুয়ারি মাসে তিনদিন প্রিয়াঙ্কা গান্ধী এসেছিলেন।

dfc8863c6143665c235da00ac4c66c4a

‘প্রিয়াঙ্কা গান্ধী আয়ি হ্যায়, নয়ি রোশনি লায়ি হ্যায়।’

লখনউ: ‘প্রিয়াঙ্কা গান্ধী আয়ি হ্যায়, নয়ি রোশনি লায়ি হ্যায়।’ উত্তরপ্রদেশের প্রদেশ কংগ্রেস কার্যালয়, নেহরু ভবনে এই মন্তব্য শোনা গেল প্রবীণ কংগ্রেস কর্মী ওমপ্রকাশ রাইয়ের মুখে। ৪০ বছর ধরে এই নেহরু ভবনের সঙ্গে তিনি যুক্ত। কংগ্রেসের হালচাল কী জানতে চাইলে রীতিমতো উৎসাহের সঙ্গে বলতে থাকেন ষাটোর্ধ্ব ওই কংগ্রেস কর্মী, ‘গত ফেব্রুয়ারি মাসে তিনদিন প্রিয়াঙ্কা গান্ধী এসেছিলেন। দলীয় কর্মীদের সঙ্গে রাতভর মিটিং করেছেন।

উত্তরপ্রদেশের বাস্তব অবস্থা বুঝতে চেয়েছেন। ক্ষয়ে যাওয়া… হারিয়ে যাওয়া পায়ের মাটি খুঁজে পেতে সমস্যার গোড়ায় যাওয়ার চেষ্টা করেছেন। তাঁর মধ্যে আমরা খুঁজে পেয়েছি ইন্দিরা গান্ধীকে। প্রিয়াঙ্কা বেটি আবার ২০২২ সালে উত্তরপ্রদেশে কংগ্রেসকে ফিরিয়ে আনবেন। তিনি নয়ি রোশনি এনেছেন।‘ তাঁর এই প্রত্যাশা অনুভব করা গেল অন্য নেতা-কর্মীদের সঙ্গে আলোচনাতেও। সকলেই আশাবাদী, কংগ্রেসের দিন ফিরবে। তাঁরা মনে করেন, প্রিয়াঙ্কা গান্ধী একজন ‘ন্যাচারাল লিডার’। ঠাকুরমার মতোই বদলে দেবেন কংগ্রেসের হাল-হকিকত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *