অজয় নায়েকের অপসারণ চেয়ে জোড়া মামলা হাইকোর্টে

কলকাতা: বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক ও কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক হিসেবে অজয় নায়েক ও বিবেক দুবের নিয়োগ নিয়ে জোড়া মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মামলাকারীরা দ্রুত বিষয়টির বিচার চেয়েছেন। তবে হাওড়া আদালতে আইনজীবী নিগ্রহের ঘটনার জেরে কর্মবিরতির জল কতদূর গড়ায়, তার উপরেই নির্ভর করবে এইসব মামলার ভবিষ্যৎ। একটি মামলা বারাকপুর লোকসভা আসনের নির্দল প্রার্থী রামু মান্ডির। অন্যটি

5f2d5ca61f5dab3c0a17f3a017d2495f

অজয় নায়েকের অপসারণ চেয়ে জোড়া মামলা হাইকোর্টে

কলকাতা: বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক ও কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক হিসেবে অজয় নায়েক ও বিবেক দুবের নিয়োগ নিয়ে জোড়া মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মামলাকারীরা দ্রুত বিষয়টির বিচার চেয়েছেন। তবে হাওড়া আদালতে আইনজীবী নিগ্রহের ঘটনার জেরে কর্মবিরতির জল কতদূর গড়ায়, তার উপরেই নির্ভর করবে এইসব মামলার ভবিষ্যৎ।

একটি মামলা বারাকপুর লোকসভা আসনের নির্দল প্রার্থী রামু মান্ডির। অন্যটি হাইকোর্টের আইনজীবী রমাপ্রসাদ সরকারের। রামু মান্ডির দাবি, জনপ্রতিনিধিত্ব আইন না মেনেই ওই দুই প্রাক্তন আইএএস এবং আইপিএস অফিসারকে এই রাজ্যের ভোটে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁদের নিয়োগ সম্পূর্ণ বেআইনি।

তিনি মনে করেন, এঁরা ভোটে শক্তিশালী রাজনৈতিক দলের প্রতি পক্ষপাতিত্ব করতে পারেন। তার মুখ্য কারণ, চাকরি থেকে অবসর নেওয়ায় তাঁদের ‘সার্ভিস বুকে’ কালো কালির আঁচড় লাগার সম্ভাবনা নেই। তাই তিনি চান, মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এঁদের কাজকর্মে লাগাম পরিয়ে দিক আদালত। তাঁদের সুপারিশের ভিত্তিতে কমিশন এখনও পর্যন্ত যে যে পদক্ষেপ নিয়েছে, তা অন্তর্বর্তী নির্দেশে স্থগিত করে দেওয়া হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *