অযোধ্যায় মোদি, মিটবে রামমন্দিরের অপেক্ষা?

অযোধ্যা: ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে এসেছিলেন। প্রধানমন্ত্রী হওয়ার পর গত পাঁচ বছরে একবারও না। এবার ফের লোকসভা ভোটের মুখে আসছেন তিনি। নরেন্দ্র দামোদরদাস মোদি। আগামী ১ মে তিনি প্রচারে আসছেন অযোধ্যায়। আর তাই এই আগমনকে ঘিরে অযোধ্যাবাসীর মনে আশা-প্রত্যাশা বাড়ছে। পুরোহিত, পণ্ডিত, সাধুদের ধারণা, রামমন্দির বানালে মোদিই বানাবেন। তবে কেন গত পাঁচ বছরে আসেননি,

7ce1839748d262e8e88774699b09727c

অযোধ্যায় মোদি, মিটবে রামমন্দিরের অপেক্ষা?

অযোধ্যা: ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে এসেছিলেন। প্রধানমন্ত্রী হওয়ার পর গত পাঁচ বছরে একবারও না। এবার ফের লোকসভা ভোটের মুখে আসছেন তিনি। নরেন্দ্র দামোদরদাস মোদি। আগামী ১ মে তিনি প্রচারে আসছেন অযোধ্যায়। আর তাই এই আগমনকে ঘিরে অযোধ্যাবাসীর মনে আশা-প্রত্যাশা বাড়ছে। পুরোহিত, পণ্ডিত, সাধুদের ধারণা, রামমন্দির বানালে মোদিই বানাবেন।

তবে কেন গত পাঁচ বছরে আসেননি, সেই প্রশ্ন তুলছেন একান্ত আলাপচারিতায়। যে বিজেপি রামমন্দির ইস্যুতে দেশজুড়ে হিন্দুত্বকে জাগ্রত করেছিল, নিজেদের ভোটব্যাঙ্ক বাড়িয়েছিল, ক্ষমতায় বসেছিল, সেই ইস্যু থেকে অনেক দুরে সরে গিয়েছে বিজেপি। এবারের ভোটে রামমন্দির ইস্যু গুরুত্ব পাচ্ছে না বিজেপির প্রচারে।

এতদিনে মন্দির না হওয়ায় ক্ষোভের আভাসও কিছুটা মিলল সাধু-পণ্ডিতদের মধ্যে। শুক্রবার দুপুরে অযোধ্যায় দেখা হল পণ্ডিত ওমপ্রকাশ ভরদ্বাজের সঙ্গে। মন্দির বানানোর জন্য তৈরি হওয়া ওয়ার্কশপের কাছেই তাঁর ছাউনি। রামলীলার দায়িত্বে থাকেন।

ক্ষোভের সঙ্গেই বলেন, ‘রামমন্দির তৈরিতে বিজেপি তথা মোদি সরকারের আরও উদ্যোগী হওয়া উচিত ছিল। ২৭ বছর কেটে গেল, এখনও মন্দির তৈরির উদ্যোগ নেওয়া হল না। আমরা ১ মে মোদিজির সভায় যাব, সুযোগ পেলে জানতে চাইব, কব বানেগা রামলালা কি মন্দির? ওই মন্দির আমাদের চাই।’ তিনি জোরের সঙ্গে বলতে শুরু করতেই পাশে দাঁড়ানো এক সাধু তাঁকে আটকানোর চেষ্টা করেন। ওই সাধু রেখেঢেকে বলেন, ‘মন্দির বানাবেন মোদিজিই। অপেক্ষা শুধু সুপ্রিম কোর্টের রায়ের।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *