‘ভোটের লোভে নিচু জাতের রাজনীতি করছে মোদি’

লখনউ: গুজরাতের মুখ্যমন্ত্রী থাকার সময় নিজের উঁচু জাতকে পশ্চাদপর জাতের তালিকায় ঢুকিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী এই অভিযোগ করে বলেন, নির্বাচনে ফায়দা তুলতে এবং দলিতদের অধিকার খতম করতেই এই কাজ করেন মোদি। লখনউয়ে এক সাংবাদিক বৈঠকে মায়াবতী বলেন, মুলায়ম, অখিলেশের মতো মোদি পশ্চাদপর জাতে জন্মাননি। মোদি বলেছেন, বহেনজি এবং অখিলেশ তাঁর

bff41043f12ad758d4110987171c930e

‘ভোটের লোভে নিচু জাতের রাজনীতি করছে মোদি’

লখনউ: গুজরাতের মুখ্যমন্ত্রী থাকার সময় নিজের উঁচু জাতকে পশ্চাদপর জাতের তালিকায় ঢুকিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী এই অভিযোগ করে বলেন, নির্বাচনে ফায়দা তুলতে এবং দলিতদের অধিকার খতম করতেই এই কাজ করেন মোদি।

লখনউয়ে এক সাংবাদিক বৈঠকে মায়াবতী বলেন, মুলায়ম, অখিলেশের মতো মোদি পশ্চাদপর জাতে জন্মাননি। মোদি বলেছেন, বহেনজি এবং অখিলেশ তাঁর সম্পর্কে নিচু ধরাঁা পোষণ করেন। কারণ তিনি নিচু জাতে জন্মেছেন। বিজেপির এই জাতপাতের কার্ড আর চলবে না। তিনি কখনই মোদিকে নিচু জাতের লোক বলে মনে করেননি, অসম্মানও করেননি কখনও। বরং বিজেপিই দলিতদের নিচু জাত বলে মনে করে। মোদি নির্বাচনী জনসভায় বলেছিলেন, জাতপাত জপনা, জনতা কা মাল আপনা- এটাই সপা-বসপার নীতি। এই নীতিতে তিনি বিশ্বাস করেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *