ভোটে ব্যর্থ নির্বাচন কমিশন, দাবি প্রদেশ কংগ্রেসের

কলকাতা: অবাধ ও সুষ্ঠু ভোটের আশ্বাস পুরণে ব্যর্থ নির্বাচন কমিশন। সোমবার চতুর্থ দফার ভোট গ্রহণ শেষে এভাবেই কমিশনকে দুষল প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। তাঁদের অভিযোগ, পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী থাকলেও তাদের কাজে লাগানো হয়নি। উল্টে শাসক দলের অনুগতের মতো রাজ্য পুলিসকে ব্যবহার করা হয়েছে বলে দাবি কংগ্রেসের। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ও বিশেষ পর্যবেক্ষকের কাছে কেন্দ্রীয় বাহিনীকে

2a759eca5f8be76a0f37938455fb5940

ভোটে ব্যর্থ নির্বাচন কমিশন, দাবি প্রদেশ কংগ্রেসের

কলকাতা: অবাধ ও সুষ্ঠু ভোটের আশ্বাস পুরণে ব্যর্থ নির্বাচন কমিশন। সোমবার চতুর্থ দফার ভোট গ্রহণ শেষে এভাবেই কমিশনকে দুষল প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। তাঁদের অভিযোগ, পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী থাকলেও তাদের কাজে লাগানো হয়নি। উল্টে শাসক দলের অনুগতের মতো রাজ্য পুলিসকে ব্যবহার করা হয়েছে বলে দাবি কংগ্রেসের।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ও বিশেষ পর্যবেক্ষকের কাছে কেন্দ্রীয় বাহিনীকে মুর্শিদাবাদের বহরমপুর ও বীরভূমে কাজে না লাগানোর বিষয়ে অভিযোগ জানিয়েছে প্রদেশ কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র অভিযোগ করেন, এদিন চতুর্থ দফার ভোটে গোটা দেশে ৯২টি লোকসভা কেন্দ্রে ভোট হয়েছে। কিন্তু কারচুপি, ছাপ্পা, ভোটারদের বাধা দেওয়ার ঘটনা কেবল মাত্র বাংলায় ঘটেছে। তিনি বলেন, দুর্নীতি ও রাজনৈতিক সন্ত্রাসের কারণে জনপ্রিয়তা হারিয়ে তৃণমূল ভোট লুটের পথ নিয়েছে। বিগত পঞ্চায়েত নির্বাচনে রাজ্য পুলিস-প্রশাসনকে সঙ্গে নিয়ে সেকাজ করেছে। এবার যে সমস্ত বুথে নির্বাচন কমিশন কেন্দ্রীয় বাহিনী দিতে পারেনি, বেছে বেছে সেখানেই অবাধে ভোট লুট করেছে তৃণমূল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *