ইউপিএ আমলে হওয়া ৬টি সার্জিকাল স্ট্রাইকের তথ্য-প্রমাণ দিল কংগ্রেস

নয়াদিল্লি: তাদের আমলে পাকিস্তানের ওপর ৬টি সার্জিকাল স্ট্রাইক হয়েছে। দিনক্ষণ দিয়ে জানিয়ে দিল কংগ্রেস। দলের মুখপাত্র রাজীব শুক্লা বৃহস্পতিবার জানান, অটলবিহারী বাজপেয়ীর আমলে সার্জিকাল স্ট্রাইক হয়েছে দুটি। ২০০৮ সালের ১৯ জুন প্রথম সার্জিকাল স্ট্রাইক হয়েছিল। কাশ্মীরের পুঞ্চের ভাট্টাল সেক্টরে। দ্বিতীয়টি হয় শারদা সেক্টরে নিলম নদীর কেল উপত্যকায়, ২০১১ সালের ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বরে। ২০১৩

5c25c1092c980b77683cd5d4c5e4173b

ইউপিএ আমলে হওয়া ৬টি সার্জিকাল স্ট্রাইকের তথ্য-প্রমাণ দিল কংগ্রেস

নয়াদিল্লি: তাদের আমলে পাকিস্তানের ওপর ৬টি সার্জিকাল স্ট্রাইক হয়েছে। দিনক্ষণ দিয়ে জানিয়ে দিল কংগ্রেস। দলের মুখপাত্র রাজীব শুক্লা বৃহস্পতিবার জানান, অটলবিহারী বাজপেয়ীর আমলে সার্জিকাল স্ট্রাইক হয়েছে দুটি। ২০০৮ সালের ১৯ জুন প্রথম সার্জিকাল স্ট্রাইক হয়েছিল।

কাশ্মীরের পুঞ্চের ভাট্টাল সেক্টরে। দ্বিতীয়টি হয় শারদা সেক্টরে নিলম নদীর কেল উপত্যকায়, ২০১১ সালের ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বরে। ২০১৩ সালের ৬ জানুয়ারি তৃতীয় সার্জিকাল স্ট্রাইক হয় সাওয়ান পাতরা চেকপোস্টে। চতুর্থ সার্জিকাল স্ট্রাইক হয় নাদির পুর সেক্টরে ২০১৩ সালের ২৭-২৮ জুলাই। পঞ্চমটি হয়েছিল নিলম ভ্যালিতে, ২০১৩ সালে ৬ আগস্ট। ষষ্ঠটি হয়েছিল ২০১৪ সালের ১৪ জানুয়ারি।

২০০০ সালের ২১ জানুয়ারি নাদালা এনক্লেভ এবং ২০০৩ সালের ১৮ সেপ্টেম্বর বারো সেক্টরে সার্জিকাল স্ট্রাইক হয়েছিল। তখন বাজপেয়ীর আমল। শুক্লা বলেন, এনিয়ে কখনই ঢাক পেটায়নি কংগ্রেস। মনমোহন বা অটলবিহারী কেউই নিজেদের পিঠ চাপড়াননি। আর মোদি একটা স্ট্রাইক করে ঘটা করে আত্মপ্রচার করে চলেছেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *