মাদক সন্ত্রাসের মুখোমুখি দেশ! আশঙ্কা প্রকাশ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

মাদক সন্ত্রাসের মুখোমুখি দেশ! আশঙ্কা প্রকাশ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

37c7c425c58b12c74fcc3d6ed6ecab4e

গান্ধীনগর: ভয়ঙ্কর মাদক সন্ত্রাসের মুখোমুখি ভারত। এমনই আশঙ্কা প্রকাশ করলেন দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন গান্ধীনগরের ন্যাশনাল ফরেনসিক সায়েন্সস ইউনিভার্সিটিতে নারকটিক্স ড্রাগস এবং সাবস্ট্রিটিসের গবেষণা এবং বিশ্লেষণ কেন্দ্রের উদ্বোধন করতে গিয়ে তিনি এমন মন্তব্য করেছেন। এর পাশাপাশি জানিয়েছেন, আগামী দিনে পরিস্থিতি আরো ভয়ঙ্কর হওয়ার আগে এখন থেকেই সাধারণ মানুষকে সচেতন হতে হবে।

আরও পড়ুন- বুধে সোনিয়া গান্ধীর সঙ্গে মুখোমুখি বৈঠক, কংগ্রেসের দলনেতার পদ থেকে সরছেন অধীর?

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বক্তব্য, দেশ এখন মাদক সন্ত্রাসের মুখোমুখি। এই প্রেক্ষিতে কেন্দ্রীয় সরকার কড়া পদক্ষেপ নিচ্ছে যাতে কোনও ভাবেই এই পরিস্থিতি আরও জটিল না হয়ে যায়। ভারতের মাধ্যমে যাতে কোনও ভাবেই মাদক সরবরাহ না হয় তার দিকে নজর রাখা হচ্ছে এবং প্রয়োজন অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে কেন্দ্রীয় সরকার বলে আশ্বাস দিয়েছেন তিনি। তিনি আরো জানান, মাদক সন্ত্রাসের বিরুদ্ধে দেশের ফৌজদারী বিচার ব্যবস্থা সংগঠিত করতে হবে এবং যার জন্য ফরেনসিক বিজ্ঞান গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। গান্ধীনগরে এই উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি আরো জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অধীনে যখন দ্বিতীয়বারের জন্য বিজেপি সরকার ক্ষমতায় এসেছিল তখন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে গান্ধীনগরের ন্যাশনাল ফরেনসিক সাইন্সেস ইউনিভার্সিটির এই কেন্দ্রটি গুজরাটের ফরেনসিক বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত করা। অমিতের বক্তব্য, এমনটি হলে এই বিশ্ববিদ্যালয়ের কাজ রাজ্যে প্রসারিত হবে এবং যুব সমাজ ফরেনসিক বিজ্ঞানে আরো বেশি করে অবদান রাখার সুযোগ পাবে। 

আরও পড়ুন- দুষ্কৃতীদের হাতে খুন তৃণমূল নেতা, প্রতিবাদে বিক্ষোভ-অবরোধ মঙ্গলকোটে

মাদকাসক্তি শুধু ভারতের নয় গোটা বিশ্বের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন জায়গায় মাদক সমস্যা গুরুতর আকার নিয়েছে কোন না কোন সময়। সেই প্রেক্ষিতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর এই সতর্কবার্তা দেশের জনগণের উদ্দেশ্যে। দেশের যুব সমাজ যদি মাদকাসক্ত হয়ে পড়ে তাহলে দেশের ভবিষ্যৎ অন্ধকার। তাই এই মাদক সন্ত্রাসের হাত থেকে দেশকে বাঁচাতে কেন্দ্রীয় সরকার যে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছে এবং আগামী দিনে নেবে তা কার্যত দাবি করে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *