ফের মুখ্যমন্ত্রীকে ফের নোটিশ পাঠাল নির্বাচন কমিশন

নয়াদিল্লি: এই নিয়ে তিনবার নির্বাচন কমিশনের কাছ থেকে ক্লিনচিট পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাহুল গান্ধিও ছাড়পত্র পেয়েছেন একটি অভিযোগে। কিন্তু উত্রপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দ্বিতীয়বার শাস্তির মুখে। তাঁকে নোটিশ পাঠানো হয়েছে। কমিশন জানাচ্ছে, বালাকোটের প্রসঙ্গ প্রচারে এনে, পরমাণু বোমার হুমতি দিয়ে মোদি আদো কোনও বিধি লঙ্ঘন করেননি। এর আগে তাঁর বিরুদ্ধে ওঠা দুটি অভিযোগও খারিজ

2cacd4f48b1b671a0c4d59bdb5fe216d

ফের মুখ্যমন্ত্রীকে ফের নোটিশ পাঠাল নির্বাচন কমিশন

নয়াদিল্লি: এই নিয়ে তিনবার নির্বাচন কমিশনের কাছ থেকে ক্লিনচিট পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাহুল গান্ধিও ছাড়পত্র পেয়েছেন একটি অভিযোগে। কিন্তু উত্রপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দ্বিতীয়বার শাস্তির মুখে। তাঁকে নোটিশ পাঠানো হয়েছে। কমিশন জানাচ্ছে, বালাকোটের প্রসঙ্গ প্রচারে এনে, পরমাণু বোমার হুমতি দিয়ে মোদি আদো কোনও বিধি লঙ্ঘন করেননি।

এর আগে তাঁর বিরুদ্ধে ওঠা দুটি অভিযোগও খারিজ করেছিল তারা। রাহুল বিজেপি সভাপতি অমিত শাহকে খুনের আসামি বলেও কোনও অন্যায় করেননি, জানিয়ে দিয়েছে কমিশন। বৃহস্পতিবার নোটিশ দেওয়া হয়েছে আদিত্যনাথকে। তিনি প্রচারে গিয়ে বলেছিলেন, বাবরের সন্তান এই সন্ত্রাসবাদীদের হাতে কি দেশকে তুলে দেবেন, যারা বজরংবলীর বিরোধিতা করে। তাঁকে জবাব দেওয়ার জন্য ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। এর আগে সাম্প্রদায়িক প্রচারের জন্য ৭২ ঘণ্টা প্রচারে নিষেধাজ্ঞার মুখে পড়েছিলেন তিনি। ভারতীয় সেনাবাহিনীকে মোদির সেনা বলে কমিশনের মৃদু ভর্ৎসনার মুখে পড়তে হয়েছিল তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *