ফুটবল বিশ্বে নয়া বিপ্লব ঘটাল চিন-ইতালি

রোম : ফুটবলের উন্নতির জন্য ইতালির সঙ্গে চুক্তি করল চিন। রোমে ইতালির ফুটবল ফেডারেশন এফআইজিসির সদর দফতরে চিনে ইতালির ফুটবলকে আরও প্রসারিত করার বিষয়ে সমঝোতা হয়েছে। এফআইজিসির সভাপতি গ্যাব্রিয়েল গ্যাভ্রিনা জানান, কোচ, খেলোয়াড়, টিমের মাধ্যমে চিনে ইতালির ফুটবলকে অনুসরণ করা হয়। এই চুক্তিতে স্পোর্টস মেডিসিনের ব্যপারে সমন্বয় ছাড়াও ভিডিওর সাহায্যে রেফারিংয়ের প্রশিক্ষণের কথাও রয়েছে। দুই

7bd813fe28eb6670fc15d84afe4f9ddd

ফুটবল বিশ্বে নয়া বিপ্লব ঘটাল চিন-ইতালি

রোম : ফুটবলের উন্নতির জন্য ইতালির সঙ্গে চুক্তি করল চিন। রোমে ইতালির ফুটবল ফেডারেশন এফআইজিসির সদর দফতরে চিনে ইতালির ফুটবলকে আরও প্রসারিত করার বিষয়ে সমঝোতা হয়েছে।

এফআইজিসির সভাপতি গ্যাব্রিয়েল গ্যাভ্রিনা জানান, কোচ, খেলোয়াড়, টিমের মাধ্যমে চিনে ইতালির ফুটবলকে অনুসরণ করা হয়। এই চুক্তিতে স্পোর্টস মেডিসিনের ব্যপারে সমন্বয় ছাড়াও ভিডিওর সাহায্যে রেফারিংয়ের প্রশিক্ষণের কথাও রয়েছে। দুই দেশের মধ্যে খেলোয়াড়, কোচেদের আদানপ্রদান, বিপণন ও যোগাযোগেরও উল্লেখ রয়েছে চুক্তিতে। আগামি তিনবছরের মধ্যে চিনে ইতালির সুপার লিগ, ইতালিয়ান কাপ চিনে খেলারও ব্যবস্থা হবে। এমাসের গোড়ায় ইতালির বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন ফাবিও কান্নাভারোকে চিনের জাতীয় ফুটবল টিমের কোচ নিযুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *