আইসিসির হল অব ফেমে এবার শচিন

নয়াদিল্লি : শচিন তেন্ডুলকরের মুকুটে জুড়ল নতুন পালক। আনুষ্ঠানিকভাবে ‘আইসিসি হল অব ফেম’ সম্মানে ভূষিত করা হল লিটল মাস্টারকে। ‘হল অব ফেমে’ ষষ্ঠ ভারতীয় হিসাবে নাম জুড়ল শচিনের। অনিল কুম্বলে এবং রাহুল দ্রাবিড় এই সম্মান আগেই পেয়েছেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট সবচেয়ে বেশি রানের মালিক লিটল মাস্টার। সেঞ্চুরির সেঞ্চুরি করেছেন তিনি। তা স্বত্বেও ভারতের ক্রিকেটের ভগবানের

8f1c81109d15c5fe2118c176fcca16a0

আইসিসির হল অব ফেমে এবার শচিন

নয়াদিল্লি : শচিন তেন্ডুলকরের মুকুটে জুড়ল নতুন পালক। আনুষ্ঠানিকভাবে ‘আইসিসি হল অব ফেম’ সম্মানে ভূষিত করা হল লিটল মাস্টারকে। ‘হল অব ফেমে’ ষষ্ঠ ভারতীয় হিসাবে নাম জুড়ল শচিনের। অনিল কুম্বলে এবং রাহুল দ্রাবিড় এই সম্মান আগেই পেয়েছেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট সবচেয়ে বেশি রানের মালিক লিটল মাস্টার। সেঞ্চুরির সেঞ্চুরি করেছেন তিনি। তা স্বত্বেও ভারতের ক্রিকেটের ভগবানের এই সম্মান পেতে এত দেরি হল কেন। এই নিয়ে প্রশ্ন তুলেছে সমর্থকরা। কিন্তু আইসিসি কিছু ভুল করেনি। ‘হল অব ফেমে’ একটি নির্দিষ্ট নিয়ম মেনেই ক্রিকেটারদের নাম অন্তর্ভুক্ত করা হয়।

তা হল, শেষ আন্তর্জাতিক ম্যাচ অর্থাৎ অবসর নেওয়ার নূন্যতম পাঁচ বছর পার হলেই কোন ক্রিকেটারকে ‘হল অব ফেমে’ অন্তর্ভুক্ত করা হয়। ২০১৩ সালের ১৪ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট খেলে অবসর নিয়েছিলেন শচিন। সেদিক থেকে দেখলে ঠিক সময়েই এই সম্মান দেওয়া হল তাঁকে। ‘হল অব ফেম’ সম্মানে ভূষিত হয়ে শচিন নিজেও আপ্লুত। তিনি বলেন, যে কোনও সম্মান পেলেই গর্ব অনুভব করি। আমাকে এই সম্মান দেওয়ার জন্য আইসিসিকে ধন্যবাদ।” এছাড়া দক্ষিণ আফ্রিকার কিংবদন্তী পেসার অ্যালেন ডোনাল্ডকেও ‘আইসিসি হল অব ফেম’ সম্মানে ভূষিত করল আইসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *