ত্রিপুরায় আটক প্রশান্তের টিমের একাধিক সদস্য! কাঠগড়ায় বিপ্লব

ত্রিপুরায় আটক প্রশান্তের টিমের একাধিক সদস্য! কাঠগড়ায় বিপ্লব

5d66ee3e2a43fb4bf4fc9e16ad7e8923

কলকাতা: তৃণমূল কংগ্রেসের ভোট কুশলী প্রশান্ত কিশোর বাংলা বিধানসভা নির্বাচনে ওপেন চ্যালেঞ্জ জিতেছেন। এবার ঘাসফুল শিবিরের লক্ষ্য দিল্লি জয়। সেই প্রেক্ষিতে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক। তবে ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের ভোট সমীক্ষার কাজে গিয়ে বড়োসড়ো ঘটনা ঘটল আইপ্যাকের কর্মীদের সঙ্গে। ত্রিপুরা পুলিশ আটক করেছে ২৩ জন কর্মীকে! এই ঘটনায় এবার উত্তেজনা ছড়িয়ে পড়েছে বাংলায়।

ইতিমধ্যেই অভিযোগ উঠতে শুরু করেছে যে ত্রিপুরায় বেআইনিভাবে প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের কর্মীদের আটক করা হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, রবিবার রাত থেকে আগরতলা রোড ল্যান্ড পার্ক হোটেলে ওই দলের ২৩ জন সদস্যকে আটকে রাখা হয়েছে। স্বাভাবিকভাবেই এই ঘটনায় ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলছে তৃণমূল কংগ্রেস। যদিও এই ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব; রাজ্য সরকারের তরফে কোন প্রতিক্রিয়া মেলেনি। জানা গিয়েছে, গত সপ্তাহে ত্রিপুরায় ভোট সমীক্ষা কাজে গিয়েছিল আইপ্যাকের একটি দল। আগরতলার ওই হোটেলেই ছিল তারা। তবে গতকাল হঠাৎ তাদের হোটেলে হানা দেয় পুলিশ এবং সেখানেই তাদের আটক করে রাখা হয়েছে বলে জানা গিয়েছে। গোটা বিষয়টি সম্পর্কে ত্রিপুরা তৃণমূলের রাজ্য সভাপতি আশিস লাল সিং ইতিমধ্যেই কলকাতায় জানিয়েছেন। এখন এটাই দেখার পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস এই ব্যাপারে কী পদক্ষেপ নেয়।

আরও পড়ুন- আড়িপাতা কাণ্ডে তদন্ত কমিশন গঠন রাজ্যে, নবান্নে ঘোষণা মমতার

বাংলা বিধানসভা নির্বাচনে প্রশান্ত কিশোর চ্যালেঞ্জ করেছিলেন যে বিজেপি তিন অঙ্কের আসন ছুঁতে পারবে না। ভোট ফলাফলের পর দেখা গিয়েছে তিন অঙ্ক তো দূরের কথা, ৮০ আসন টপকাতে পারেনি বিজেপি। চ্যালেঞ্জ যে তার পরেও প্রশান্ত কিশোর জানিয়েছিলেন যে তিনি এই কাজ ছেড়ে দেবেন এবং অন্য কিছু করতে চান। যদিও পরবর্তীতে জানা গিয়েছিল তৃণমূল কংগ্রেস আইপ্যাকের সঙ্গে চুক্তি‌ আগামী আরো কয়েক বছর বাড়িয়ে নিয়েছে। প্রসঙ্গত এর আগে একুশে জুলাই তৃণমূলের শহিদ দিবস কর্মসূচি বানচাল করার চেষ্টার অভিযোগ উঠেছিল ত্রিপুরা সরকারের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *