রাজ্যে নতুন কারখানা চান মমতা, দিল্লিতে গড়করিকে অনুরোধ

রাজ্যে নতুন কারখানা চান মমতা, দিল্লিতে গড়করিকে অনুরোধ

3dea820b10b8c3b130e888fdaea635ab

নয়াদিল্লি: আজ দিল্লি সফরের চতুর্থ দিনে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ির সঙ্গে বৈঠক করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের জন্য রাস্তা সম্প্রসারণ থেকে শুরু করে নতুন ফ্লাইওভারের দাবি করেছেন তিনি। একই সঙ্গে বাংলায় নতুন কারখানা তৈরির অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন রাজধানীতে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানান মমতা।

তিনি বলেন, রাজ্যে যাতে ইলেকট্রিক বাস, অটো, স্কুটারের কারখানা তৈরি করা হয়, তার জন্য আবেদন জানিয়েছেন তিনি। এছাড়া বাংলার সড়ক সম্প্রসারণ ছাড়াও রাস্তাঘাটের মেরামতি নিয়েও আলোচনা হয়েছে বলে সংবাদমাধ্যমে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি বারাসাত থেকে বনগাঁ পর্যন্ত রাস্তা চেয়েছেন তিনি। এর কারণে বনগাঁ পেট্রাপোল অনেক বেশি সক্রিয় হয়ে যাবে এবং ইন্দো-বাংলাদেশ সম্পর্ক আরো সুদৃঢ় হবে। বাংলার সীমানায় বাংলাদেশ, নেপাল, ভুটান এবং উত্তর-পূর্বের রাজ্যগুলি রয়েছে। তাই রাজ্যের জন্য ভাল সড়ক চাই, এই বিষয়টিও তিনি কেন্দ্রীয় মন্ত্রিকে জানিয়েছেন বলে দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

একইসঙ্গে মমতা জানিয়েছেন, একাধিক ঘূর্ণিঝড় আসার ফলে রাজ্যের বড় বড় অনেক রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই কারণে নতুন করে সেই রাস্তা সম্প্রসারণ জরুরী এবং তার ভিত্তিতেই এদিন তিনি এই ব্যাপারে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন। মমতা এই প্রসঙ্গেই জানিয়ে দিয়েছেন যে নীতিন গড়করি একটি বৈঠক ডেকেছেন যেখানে তিনি এবং রাজ্যের মুখ্যসচিব সহ ডিজি উপস্থিত থাকবেন। কী ভাবে পরিকল্পনা করে এগোনো যায় সেই নিয়েই আলোচনা হবে এই বৈঠকে। এই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় শহর কলকাতার জন্য ফ্লাইওভার চেয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *