প্রচারে তৃণমূলের টার্গেট এবার বাম-কংগ্রেস

কলকাতা: দেশ গড়ার নির্বাচন। তাই ভোট নষ্ট করবেন না। এই আবেদন নিয়েই ভোটারদের দোরে দোরে প্রচারে জোর দিচ্ছে তৃণমূল। তাদের এই অভিযানের নিশানায় অবশ্যই বামপন্থী এবং কংগ্রেসের ভোটাররা। মোদি সরকারের সমালোচনার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানায় বাংলার উন্নয়নকেই অস্ত্র করে ঘরে ঘরে প্রচার চালানোকেই অগ্রাধিকার দিচ্ছে তৃণমূল। নিজেদের ভোট বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাম ও কংগ্রেসের ভোট

5f08748974afd4b61ac9c4e020361434

প্রচারে তৃণমূলের টার্গেট এবার বাম-কংগ্রেস

কলকাতা: দেশ গড়ার নির্বাচন। তাই ভোট নষ্ট করবেন না। এই আবেদন নিয়েই ভোটারদের দোরে দোরে প্রচারে জোর দিচ্ছে তৃণমূল। তাদের এই অভিযানের নিশানায় অবশ্যই বামপন্থী এবং কংগ্রেসের ভোটাররা। মোদি সরকারের সমালোচনার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানায় বাংলার উন্নয়নকেই অস্ত্র করে ঘরে ঘরে প্রচার চালানোকেই অগ্রাধিকার দিচ্ছে তৃণমূল। নিজেদের ভোট বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাম ও কংগ্রেসের ভোট ভাঙিয়ে জোড়া ফুলে টানতে বদ্ধপরিকর তৃণমূল নেতৃত্ব।

রাজ্যে ২০১১ সালে ক্ষমতায় বসার পর বছর দুই ঘুরতে না ঘুরতেই লোকসভা ভোট। সেই ভোটে নরেন্দ্র মোদির হাওয়া প্রবল হলেও বাংলা যে তাদের দুর্ভেদ্য ঘাঁটি তা বুঝিয়ে দিয়েছিল তৃণমূল। তাই অন্যত্র দলের জয়জয়কার হলেও এরাজ্যে দুটি আসনেই সন্তুষ্ট থাকতে হয়েছিল মোদি বাহিনীকে। কিন্তু গত পাঁচ বছরে একদিকে যেমন বাংলায় জোরদার আর্থ-সামাজিক উন্নয়ন, অন্যদিকে জাতীয় রাজনীতিতে মমতার প্রাসঙ্গিকতা বৃদ্ধি সপ্তদশ লোকসভার পটভূমিটাই আমূল বদলে দিয়েছে বলে রাজনৈতিক মহলের ধারণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *