প্রথম রাতেই ধুন্ধুমার ইংলিশ লিগ, টানা আটবার জার্মান লিগ বায়ার্নের

প্রথম রাতেই ধুন্ধুমার ইংলিশ লিগ, টানা আটবার জার্মান লিগ বায়ার্নের

0800fbba8a8dcbf37e0966471bbabb2a

লন্ডন:  টানা আটবার জার্মান ঘরোয়া ফুটবল লিগ বুন্দেশলিগা জিতল বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার ওয়ের্ডার ব্রেমেনের ঘরের মাঠে তাদের ১-০ হারিয়ে খেতাব মুঠোয় পুরলেন লেওয়ানডস্কিরা। বিরতির ঠিক আগেই জেরম বোয়াতেং-এর অসাধারণ পাস থেকে একমাত্র গোলটি করেন রবার্ট লেওয়ানডস্কি। এই নিয়ে টানা ১১টি ম্যাচ জিতল বায়ার্ন, সেই সঙ্গে অপরাজিত রইল টানা ১৮টি ম্যাচ।

4915652ab90a8cccdf9253552be5dc3e

মরসুমের শুরুটা কিন্তু খুব একটা ভাল হয়নি বায়ার্নের। বরং প্রতিশ্রুতিমান দেখাচ্ছিল চির-প্রতিদ্বন্দ্বী বরুসিয়া ডর্টমুন্ড এবং আরবি লিপজিগ দলদুটিকে। দেরি না করে কোচ নিকো কোভাচকে বরখাস্ত করে দায়িত্ব তুলে দেওয়া হয় হান্সি ফ্লিকের হাতে। এরপরেই পুরনো মেজাজে ফেরে বায়ার্ন। মঙ্গলবার অবশ্য জয় খুব একটা সহজে আসেনি। এক গোলে এগিয়ে গেলেও খেলার শেষের দিকে বায়ার্নের আলফোনসো ডেভিস লালকার্ড খেয়ে গেলে চাপে পড়ে যায় থমাস মুলারের দল। শেষদিকে গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার একটি অনবদ্য সেভ না করলে এই ম্যাচেই খেতাব পাওয়া হত না তাদের।

এদিকে শুক্রবার শুরু হতে চলেছে বহু-প্রতীক্ষিত ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল। গতি, জৌলুস, সম্প্রচার, সবদিক থেকেই অন্যান্য সমস্ত লিগের থেকে এগিয়ে প্রিমিয়ার লিগ। উদ্ভাবনী কিছু ব্যবস্থা তারা করবে এমনটা আশা করাই হয়েছিল, এবং যথারীতি নিরাশ হতে হয়নি। গোল করার পর জায়ান্ট স্ক্রিনে দর্শকদের আনন্দ উদ্বেলিত মুখ, এবং হই চই দেখতে পারবেন খেলোয়াড়রা যা তাঁদের আরও উদ্বুদ্ধ করবে। এদিকে দর্শকদের জন্যও রয়েছে ব্যবস্থা। খেলোয়াড়রা গোল করার পর যখন সেলিব্রেশনে মাতবেন, তা তুলে নেবে কিছু বিশেষ ক্যামেরা যা টিভিতে সম্প্রচার হলে দর্শকদের মনে হবে তাঁরা মাঠেই আছেন।

3f497887348f5889872708e41312a649

প্রথমদিনেই একগুচ্ছ ‘বড়’ ম্যাচ দিয়ে ফিরছে প্রিমিয়ার লিগ। মার্সিসাইড ডার্বি, অর্থাৎ লিভারপুল বনাম এভার্টন তো আছেই, রয়েছে ম্যান সিটি বনাম আর্সেনাল এবং টটেনহ্যাম বনাম ম্যান ইউ দ্বৈরথও। সবমিলিয়ে ফের জমজমাট ইংলিশ ফুটবল দেখতে পাবেন অনুরাগীরা। অপেক্ষা আর মাত্র এক-দেড় দিন।

ম্যাচের ফলাফল-  ওয়ের্ডার ব্রেমেন: ০, বায়ার্ন মিউনিখ: ১ (গোলদাতা: রবার্ট লেওয়ানডস্কি)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *