বিপ্লব দেব বলির পাঁঠা, ত্রিপুরায় চলছে দুয়ারে গুন্ডা প্রকল্প: অভিষেক

বিপ্লব দেব বলির পাঁঠা, ত্রিপুরায় চলছে দুয়ারে গুন্ডা প্রকল্প: অভিষেক

13294f1f11f0dcbb00d5b6f0fb48b6fa

আগরতলা: ত্রিপুরা সফরে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে নিজের স্বভাব সিদ্ধ ভঙ্গিতে বিজেপি সরকারকে তুলোধনা করলেন তিনি এবং একইসঙ্গে দাবি করলেন যে সেই রাজ্যেও আগামী দিনে তৃণমূল কংগ্রেসের মা মাটি সরকার প্রতিষ্ঠিত হবে। 

এদিন অভিষেক সাংবাদিক বৈঠক করে বলেন, তিনি একজন লোকসভার সাংসদ এবং তার ওপরেই রাজ্যে বেমালুম হামলা হচ্ছে আর পুলিশ কোন কাজ করছে না। এর থেকেই বোঝা যাচ্ছে যে রাজ্যে গণতন্ত্র কোথায় এবং নারী নিরাপত্তা কোন জায়গায় রয়েছে। একজন সাংসদের ওপর যদি এইভাবে হামলা হতে পারে তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কী ভাবে দেবে এই সরকার তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন তিনি। একইসঙ্গে দাবি করলেন, তৃণমূল কংগ্রেস আজ এখানে পা রেখেছে এবং আগামী দিনে এখানে সরকার গড়বে। অভিষেকের কথায়, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গোটা দেশের সামনে দেখিয়ে দিয়েছেন দুয়ারে দুয়ারে সরকার কী ভাবে পৌঁছে দিতে হয়। কিন্তু ত্রিপুরাতে চলছে দুয়ারে দুয়ারে গুন্ডাবাহিনী প্রকল্প, দুয়ারে দুয়ারে বাইক বাহিনী প্রকল্প! এই প্রেক্ষিতেই অভিষেকের প্রশ্ন, বাংলা যদি পারে তাহলে ত্রিপুরা কেন পারবে না। আগামী দিনে ত্রিপুরাতে মা-মাটি-মানুষ সরকার গঠিত হবে বলে আত্মবিশ্বাস প্রদর্শন করেন অভিষেক।

আরও পড়ুন- উচ্চ প্রাথমিকে ২৫ হাজরের বেশি অভিযোগ, পুজোর আগেই নিষ্পত্তি চাইছে কমিশন

এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে একহাত নিয়ে তিনি বলেন, তিনি তাঁকে কোনোভাবেই দোষ দেন না কারণ তিনি হচ্ছেন বলির পাঁঠা। দিল্লির নেতাদের অঙ্গুলিহেলনে তিনি কাজ করে চলেছেন। রিমোট কন্ট্রোলে চলছে ত্রিপুরা রাজ্য। দিল্লি থেকে রিমোট টিপে যে চ্যানেল চালানো হচ্ছে সেই চ্যানেলে দেখানো হচ্ছে, এমনই চাঁচাছোলা আক্রমণ করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পাশাপাশি তিনি আরো বলেন, ত্রিপুরায় কর্মসংস্থান এবং শান্তি চলে গেছে। দিল্লি থেকে সরকার নিয়ন্ত্রণ করছে বিজেপি। সাধারণ মানুষের মধ্যে অশান্তি ছড়িয়ে পড়ছে। অভিষেকের কথায় রাজ্যে গণতন্ত্র নেই, বাঙালি থেকে শুরু করে আদিবাসী সকলেই লাঞ্ছিত এবং অত্যাচারিত, বঞ্চিত, শোষিত, নিপীড়িত। এই প্রেক্ষিতে বিজেপিকে আক্রমণ করে অভিষেক মন্তব্য করেন, তাদের উপর যত হামলা হবে তাদের আন্দোলন আরো বেশি তীব্রতর হবে। হামলা করে তাঁকে বা তৃণমূল কংগ্রেস দলকে আটকানো যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *