ডেরেকের ‘পাপড়ি চাট’ মন্তব্যে চটেছেন মোদী! দিলেন গুরুত্বপূর্ণ নির্দেশ

ডেরেকের ‘পাপড়ি চাট’ মন্তব্যে চটেছেন মোদী! দিলেন গুরুত্বপূর্ণ নির্দেশ

8993f3c2f17d828dac60a67b9ed03ccf

নয়াদিল্লি: বিজেপি সরকার যেভাবে একটার পর একটা বিল পাস করছে সেই প্রেক্ষিতে মন্তব্য করেছিলেন তৃণমূল কংগ্রেস রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। কেন্দ্রের বিজেপি সরকারকে কটাক্ষ করে তিনি বলেছিলেন, বিল পাস হচ্ছে না পাপড়ি চাট বানানো হচ্ছে বোঝা যাচ্ছে না। এই মন্তব্যের প্রেক্ষিতে এবার বিজেপি সাংসদের গুরুত্বপূর্ণ নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদের গরিমা রক্ষার নির্দেশ দিয়েছেন তিনি এবং একই সঙ্গে সকলকে ধৈর্য ধরতে বলেছেন।

তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’ব্রায়েন যে মন্তব্য করেছেন তাতে বেজায় চটেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও অধিবেশনের সময়ে সকল বিজেপি সাংসদদের সংযম ধরতে বলেছেন তিনি, এমনকি ধৈর্য বজায় রেখে সংসদের গরিমা নিয়ে ভাবতে বলেছেন প্রধানমন্ত্রী। এর পাশাপাশি বিজেপির তরফে দাবি করা হয়েছে যে, এই ধরনের মন্তব্য করে আসলে ভারতীয় ভোটারদের অপমান করা হচ্ছে যারা নিজেদের গুরুত্বপূর্ণ ভোট দিয়ে সাংসদদের নির্বাচিত করেছেন। আরও জানা গিয়েছে যে, প্রধানমন্ত্রী সংসদে বিরোধীরা কী আচরণ করছে তা সংবাদমাধ্যম এবং জনসাধারণের কাছে তুলে ধরার নির্দেশ দিয়েছেন বিজেপির সাংসদের। সব মিলিয়ে ফের একবার এক নতুন ইস্যুতে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির যুদ্ধ শুরু হয়েছে।

আরও পড়ুন- অভিষেকের সফর শুরুর আগেই উত্তপ্ত ত্রিপুরা, ছেঁড়া হল তৃণমূলে হোর্ডিং-ব্যানার

উল্লেখ্য, ডেরেক ও’ব্রায়েন মন্তব্য করেছিলেন যে, সংসদে বিল পিছু মাত্র ৭ মিনিট ব্যয় করা হচ্ছে৷ সেই ইস্যুতেই তিনি বলেন, সংসদে আইন পাশ হচ্ছে, নাকি পাপড়ি চাট বানানো হচ্ছে! ডেরেক বলেন, তিনি এই বিষয়ে একটি তালিকাও তৈরি করেছে৷ তাতে দেখা গিয়েছে মাত্র ১ মিনিটের মধ্যে নারকেল চাষ সংশোধনী বিল পাশ করে নিয়েছেন নরেন্দ্র মোদী এবং অমিত শাহ৷ এর মধ্যে সবচেয়ে বেশ সময় খরচ করা হয়েছে বিমানবন্দর অর্থ নিয়ন্ত্রণ বিলের জন্য৷ ১৪ মিনিট৷ এই পরিসংখ্যান তুলেই কেন্দ্রকে খোঁচা ডেরেকের৷ প্রসঙ্গত, এর আগেও কেন্দ্রের তড়িঘড়ি বিল পাশ নিয়ে আক্রমণ শানিয়েছিলেন ডেরেক৷ ২০১৯ সালে তিন তালাক বিল পাশ করানোর পর ডেরেক বলেছিলেন,  ‘সংসদে আইন পাশ হচ্ছে, নাকি পিৎজা ডেলিভারি করছি আমরা?’ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *