স্বাধীনতার প্রাক্কালে ত্রিপুরায় জঙ্গি হামলা! শহিদ ২ জওয়ান

স্বাধীনতার প্রাক্কালে ত্রিপুরায় জঙ্গি হামলা! শহিদ ২ জওয়ান

e616de06adb761dc713a1feb7b8cfd65

আগরতলা: স্বাধীনতা দিবসের প্রাকলগ্নে ত্রিপুরাতে জঙ্গি হানা! আগরতলা থেকে ৯০ কিলোমিটার দূরে ধলাই জেলায় বিএসএফের উপর হামলা চালায় জঙ্গিরা। গুলিবিদ্ধ দুই বিএসএফ জওয়ান। ছিনতাই বিএসএফের হাতিয়ার। বিএসএফের সদর দফতর থেকে জানানো হয়েছে, এস আই ভুরু সিং এবং সিটি রাজকুমার মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। বেশ কয়েকজন জঙ্গিও গুলি বিনিময়ে আহত হয়েছে বলে বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

মনে করা হচ্ছে এই হামলা চালিয়েছে ন্যাশেনাল লিবারেশন ফ্রন্ট অফ ত্রিপুরা। রাজ্য পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, যে জায়গায় হামলা হয়েছে তাতে মনে করা হচ্ছে যে বেশ কয়েক জন জঙ্গি এই ঘটনার পর ইন্দো-বাংলাদেশ সীমান্ত পার করে চলে গিয়েছে। একই সঙ্গে জানা গিয়েছে, যে দুজন বিএসএফ জওয়ান মারা গিয়েছেন তাদের অস্ত্র ছিনতাই করে চলে গেছে ওই জঙ্গিরা। এই মুহূর্তে গোটা এলাকা জুড়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে রাজ্য পুলিশ এবং বিএসএফ বাহিনী। এই ঘটনায় ইতিমধ্যেই শোক প্রকাশ করে প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

টুইট করে তিনি লিখেছেন, “কাপুরুষোচিত ভাবে বিএসএফ বাহিনীর ওপর হামলা চালানো হয়েছে এবং আমি তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। যারা দেশের জন্য প্রাণ দিয়েছেন তাঁদের মৃত্যু বৃথা যাবে‌ না। ভারত তাঁর বীর জওয়ানদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াবে।” বিএসএফ সূত্রে জানা গিয়েছে, যারা শহিদ হয়েছেন তাঁদের ওপর একেবারে আচমকাই হামলা চালায় জঙ্গিরা। অনুমান করা হচ্ছে, তারা আগে থেকেই ওই এলাকায় লুকিয়ে ছিল এবং সুযোগ বুঝে হামলা চালিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *