অমিত শাহের পায়ে ১০ হাজার কেজি গাঁদা ফুল ছড়াবে বঙ্গ বিজেপি

উলুবেড়িয়া: রাজনীতির প্রচারে বিভিন্ন প্রচার সামগ্রীর পাশাপাশি ফুলের ব্যবহার দীর্ঘদিনের। গোলাপ থেকে গাঁদা ফুল- ভোট রাজনীতির বাজারে এই দুই ফুলের চাহিদা একলাফে অনেকটাই বেড়েছে। অত্যধিক গরমে যখন ফুল ছোট হয়ে যাওয়া থেকে পাপড়ি ঝরে যাওয়ার সমস্যায় জর্জরিত চাষিরা, তখন তাঁদের বাড়তি অক্সিজেন জোগাচ্ছে রাজনীতির প্রচারে ফুলের মালা ও পাপড়ি কেনার হিড়িকে। ষষ্ঠ দফা লোকসভা নির্বাচনের

28f45efcaf0a2f270ad3a6744050a75a

অমিত শাহের পায়ে ১০ হাজার কেজি গাঁদা ফুল ছড়াবে বঙ্গ বিজেপি

উলুবেড়িয়া: রাজনীতির প্রচারে বিভিন্ন প্রচার সামগ্রীর পাশাপাশি ফুলের ব্যবহার দীর্ঘদিনের। গোলাপ থেকে গাঁদা ফুল- ভোট রাজনীতির বাজারে এই দুই ফুলের চাহিদা একলাফে অনেকটাই বেড়েছে। অত্যধিক গরমে যখন ফুল ছোট হয়ে যাওয়া থেকে পাপড়ি ঝরে যাওয়ার সমস্যায় জর্জরিত চাষিরা, তখন তাঁদের বাড়তি অক্সিজেন জোগাচ্ছে রাজনীতির প্রচারে ফুলের মালা ও পাপড়ি কেনার হিড়িকে।

ষষ্ঠ দফা লোকসভা নির্বাচনের পর এবার সপ্তম দফা লোকসভার নির্বাচন। আর শেষ দফার নির্বাচনের আগে রাজ্যে একাধিক সভার পাশাপাশি মঙ্গলবার কলকাতায় রোড শো করার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের। বিজেপির দলীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ধর্মতলা থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত এই ব়্যালি চলাকালীন যাত্রাপথে রাস্তার দু’ধারের বহুতল থেকে গাঁদা ফুলের পাপড়ি ছড়িয়ে দলের নেতাকে বরণ করার পরিকল্পনা করা হয়েছে। দলীয় সূত্রে আরও জানা গিয়েছে, এদিনের এই অনুষ্ঠানে ফুলের পাপড়ি জোগানের দায়িত্ব দেওয়া হয়েছে বিজেপির হাওড়া গ্রামীণ জেলাকে। আর সেই মতো গত তিনদিন ধরে শতাধিক পুরুষ-মহিলা কর্মী রাতদিন ধরে গাঁদা ফুলের পাপড়ি ছাড়ানোর কাজ করে চলেছেন। জেলা বিজেপি সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবারের ব়্যালিতে হাওড়া গ্রামীণ জেলা থেকে প্রায় ১০ হাজার কেজি গাঁদা ফুলের পাপড়ি ছড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। এত বিপুল পরিমাণে ফুল সংগ্রহ সম্পর্কে চাষিদের মতে, হাওড়া জেলার বাগনানের বাকুড়দহ, বাঁশবেড়িয়া, চাঁদবেড়িয়া, বাগনান, আন্টিলা ছাড়াও পূর্ব মেদিনীপুরের কোলাঘাট, পশ্চিম মেদিনীপুরের পাঁশকুড়া, হাউর থেকে গাঁদা ফুল সংগ্রহ করার পর ফুলের বোঁটা থেকে পাপড়ি আলাদা করে শুকিয়ে প্রস্তত করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *